লালমনিরহাট বার্তা
যুক্তরাষ্ট্রের লক্ষ্য ও উদ্দেশ্য অবাধ-সুষ্ঠু নির্বাচন
বার্তা ডেস্ক | ১০ নভে, ২০২৩, ৮:২০ AM
যুক্তরাষ্ট্রের লক্ষ্য ও উদ্দেশ্য অবাধ-সুষ্ঠু নির্বাচন

যুক্তরাষ্ট্র বাংলাদেশে তত্ত্বাবধায়ক সরকারকে সমর্থন করে কিনা, যেটা সাধারণ নির্বাচনের আগে বিরোধী দলের দাবি- এমন প্রশ্নের জবাবে বেদান্ত প্যাটেল বলেছেন, অবাধ ও সুষ্ঠুভাবে নির্বাচন অনুষ্ঠান যুক্তরাষ্ট্রের লক্ষ্য ও উদ্দেশ্য বলে জানিয়েছেন মার্কিন পররাষ্ট্র দপ্তরের উপপ্রধান মুখপাত্র বেদান্ত প্যাটেল। তিনি বলেন, আমরা কোনো দেশে কোনো নির্দিষ্ট সরকার, রাজনৈতিক দল বা প্রার্থীকে সমর্থন করি না। যেসব অঞ্চলে নির্বাচন চলছে, সেখানে আমাদের লক্ষ্য এবং উদ্দেশ্য হলো এই নির্বাচনগুলো অবাধ এবং সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হোক, যা সেই দেশের জনগণের ইচ্ছার প্রতিফলন। বৃহস্পতিবার (৯ নভেম্বর) সংবাদ সম্মেলনে বেদান্ত প্যাটেলকে এ প্রশ্ন করা হয়।

প্রশ্নের জবাবে প্রথমে তিনি বলেন, আমি নিশ্চিত গতকাল, গত পরশু বা তার আগেও এই প্রশ্নের জবাব দিয়েছি।

এরপর সাংবাদিক বলেন, আমরা প্রতিবারই উত্তর পাচ্ছি, আপনারা সবাই বাংলাদেশে অবাধ ও সুষ্ঠু নির্বাচন চান। তখন প্যাটেল বলেন, এটি (যুক্তরাষ্ট্রের চাওয়া) অব্যাহত রয়েছে...।

আরেক প্রশ্নের জবাবে মার্কিন পররাষ্ট্র দপ্তরের উপপ্রধান মুখপাত্র বলেন, গত বছর আমরা (যুক্তরাষ্ট্র) বাংলাদেশের সাথে কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর উদযাপন করেছি। অবশ্যই এটি এমন একটি দেশ (বাংলাদেশ), যার সাথে আমরা আমাদের সম্পর্ক এবং অংশীদারিত্বকে আরও গভীর করতে চাই। বাণিজ্য, জলবায়ু ক্ষেত্রে সহযোগিতা, নিরাপত্তা ক্ষেত্রে সহযোগিতা এবং যেখানে এই সম্ভাবনা বিদ্যমান।

এই বিভাগের আরও খবর