লালমনিরহাট বার্তা
সিডনি টেস্ট ড্র করে হোয়াইটওয়াশ এড়ালো দক্ষিণ আফ্রিকা
বার্তা অনলাইন ডেস্কঃ | ৮ জানু, ২০২৩, ১:০১ PM
সিডনি টেস্ট ড্র করে হোয়াইটওয়াশ এড়ালো দক্ষিণ আফ্রিকা

সিরিজের তৃতীয় ও শেষ টেস্ট ড্র করে স্বাগতিক অস্ট্রেলিয়ার কাছে হোয়াইটওয়াশ এড়ালো সফরকারী দক্ষিণ আফ্রিকা। তিন ম্যাচের টেস্ট সিরিজ ২-০ ব্যবধানে জিতলো অস্ট্রেলিয়া।

বৃষ্টির কারনে সিডনি টেস্টের প্রথম তিন দিন খেলা হয়েছে ১৩১ ওভার। চতুর্থ দিনের প্রথম সেশনেও বৃষ্টিতে ভেস্তে গেলে ৪ উইকেটে ৪৭৫ রানে ইনিংস ঘোষনা করে অস্ট্রেলিয়া। ১৯৫ রানে অপরাজিত থাকেন ওপেনার উসমান খাজা।

চতুর্থ দিন দ্বিতীয় সেশনে ব্যাট হাতে নেমে দিন শেষে ৫৯ ওভারে ৬ উইকেটে ১৪৯ রান করে প্রোটিয়ারা। ৪ উইকেট হাতে নিয়ে ৩২৬ রানে পিছিয়ে ছিলো তারা।

আজ পঞ্চম ও শেষ দিনের প্রথম ইনিংসে ২৫৫ রানে গুটিয়ে গেলে ফলে ফলোঅনে পড়ে প্রোটিয়ারা। ম্যাচ বাঁচাতে শেষ দিনে টিকে থাকার লড়াই ছিলো প্রোটিয়াদের।

২২০ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে খেলতে নেমে প্রতিরোধ গড়ে তোলে দক্ষিণ আফ্রিকার ব্যাটাররা। উইকেট বাঁচাতে বেশ সাবধানে খেলতে থাকেন তারা। এই ইনিংসে ৪১ দশমিক ৫ ওভারে ২ উইকেটে ১০৬ রান তোলার পর খেলার পর ম্যাচটি ড্র মেনে নেয় দু’দল। সারেল এরউই অপরাজিত ৪২ রান করেন। ৩৫ রান করেন হেনরিখ ক্লাসেন। ম্যাচ সেরা হন অজি ব্যাটার উসমান খাজা। সিরিজ সেরার পুরষ্কার জিতে নেন অজি ওপেনার ডেভিড ওয়ার্নার।

এই টেস্ট ড্র হওয়ায় বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল নিশ্চিতে অপেক্ষা বাড়লো অস্ট্রেলিয়ার। ফাইনালে খেলার দৌঁড়ে টিকে থাকলো দক্ষিণ আফ্রিকা, ভারত ও শ্রীলঙ্কা। (সূত্রঃ ইত্তেফাক)

এই বিভাগের আরও খবর