লালমনিরহাট বার্তা
জামেনা-রওশন আরা মহিলা কলেজের কমিটি গঠন ও নিয়োগের অভিযোগ এনে সংবাদ সম্মেলন
বিশেষ প্রতিনিধি: | ২০ জুল, ২০২২, ১০:২২ AM
জামেনা-রওশন আরা মহিলা কলেজের  কমিটি গঠন ও  নিয়োগের অভিযোগ এনে  সংবাদ সম্মেলন
লালমনিরহাটের কালীগঞ্জে ‘জামেনা রওশন আরা মহিলা কলেজ’র পরিচালনা কমিটি গঠন ও নিয়োগ বাণিজ্যের অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেছেন কমিটি থেকে বি ত প্রতিষ্ঠাতা সদস্য । গতকাল সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন কলেজের প্রতিষ্ঠাকালীন সদস্য ও জমি দাতা মাহ আলম।

মাহ আলম চাপারহাটস্থ তাঁর ব্যবসা প্রতিষ্ঠানে আয়োজিত সংবাদ সম্মেলনে বলেন ‘ আমাদের মরহুম পিতা ও জেঠা কর্তৃক প্রতিষ্ঠিত চাপারহাটে শামসুদ্দিন-কমর উদ্দিন ডিগ্রি কলেজের ন্যায় অত্র এলাকার নারী শিক্ষার উন্নয়নের লক্ষ্যে বিগত ২০১১ সালে আমার স্ব-নামীয় ২৩.৫০ শতক জমি দানপত্র করে আমাদের দুই মায়ের নামে ‘জামেনা রওশন আরা মহিলা কলেজ’ প্রতিষ্ঠা করি। আমার বিমাতা ভ্রাতাগণও ঐ প্রতিষ্ঠানে জমি দান করেন। প্রতিষ্ঠানটি প্রতিষ্ঠার পূর্বে সিদ্ধান্ত হয় যে,মাতা জামেনা বেগমের পক্ষে মো.মাহ আলম ও মাতা রওশন আরার পক্ষে মো.জাহাঙ্গীর আলম পুত্রদ্বয় প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা সদস্য হইবেন। সেই মোতাবেক প্রতিষ্ঠানটির অবকাঠামো নির্মাণের সময় আমি বিমাতা ভাই মো.জাহাঙ্গীর আলম কে নগদ ১০ লাখ টাকা প্রদান করি।

ইহা ছাড়াও কলেজ অঙ্গনে আমার ক্রয় কৃত ৮.৫ শতক জমির মুল্য পরিশোধের প্রতিশ্রæতি দিয়ে কলেজ ভবন নির্মাণ করেন। কিন্তু সেই জমির মুল্য আজ পর্যন্ত তিনি পরিশোধ করেননি। জাহাঙ্গীর আলম আমাদের পারিবারিক দ্বন্দকে পুঁজি করে আমাকে পরিচালনা কমিটিতে না রেখে তার পছন্দমত লোকজন নিয়ে একটি পকেট পরিচালনা কমিটি গঠন করে নানা অনিয়ম দূর্নীতি ও নিয়োগ বানিজ্য শুরু করায় গত ০৯/০৮/২০১৫ তারিখে জেলা শিক্ষা অফিসার ও জেলা প্রশাসক বরাবর একটি অভিযোগ দাখিল করি।

জেলা শিক্ষা অফিসার নিজে তদন্ত না করে কালীগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার কে দিয়ে দায়সাড়া তদন্ত করে পক্ষপাতিত্বের আশ্রয় গ্রহন পূর্বক একটি প্রতিবেদন দাখিল করেন। পরে ২০১৫ সালের ২রা ডিসেম্বর মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান বরাবর একটি অভিযোগ করি। উহারও কোন সুরাহা না মিললে বাধ্য হয়ে লালমনিরহাট জজ আদালতে মামলা করি। যাহার নম্বর ১২৮/১৮ ও ১২৯/১৮।

এ সময় তিনি কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করে আরো বলেন, আমাকে কলেজ পরিচালনা কমিটিতে দাতা/প্রতিষ্ঠাতা সদস্য হিসেবে অন্তর্ভুক্ত করে চলমান জটিলতা নিরসনের মাধ্যমে এলাকার নারী শিক্ষার প্রসারে সংশ্লিষ্ট সকলকে এগিয়ে আসার আহবান জানান। সংবাদ সম্মেলনে এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
এ ব্যাপারে মোঃ জাহাঙ্গীর আলম ও কলেজের অধ্যক্ষ কোন রকম মন্তব্য করতে অস্বীকৃতি জানান।
এই বিভাগের আরও খবর