লালমনিরহাট বার্তা
রংপুর বিভাগে করোনায় ২৬৯ জন আক্রন্ত ৩ জনের মৃত্যু
রংপুর অফিসঃ | ২৬ আগ, ২০২১, ১১:২৫ AM
রংপুর বিভাগে করোনায় ২৬৯ জন আক্রন্ত ৩ জনের মৃত্যু
রংপুর বিভাগে আজ বৃহস্পতিবার সকাল ৮ টা পর্যন্ত ২৪ ঘন্টায় ১ হাজার ৫২৭ জনের নমুনা পরীক্ষা করে ৮ জেলায় একদিনে নতুন করে ২৬৯ জন নভেল করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন এবং ৩ জেলায় একদিনে আরও ৩ জনের মৃত্যু হয়েছে।এ সময়ে বিভাগের রংপুরে ১ জন, ঠাকুরগাঁয় ১ জন এবং কুড়িগ্রাম জেলায় ১ জনের মৃত্যু হয়েছে। সুস্থ হয়েছেন ৭৫৭ জন। এ নিয়ে বিভাগে ২ লাখ ৫১ হাজার ৮শ’ ৩৭ জনের নমুনা পরীক্ষা করে মোট ৫২ হাাজার ৪শ’ ৮৬ জন আক্রান্ত পাওয়া গেছে। এছাড়া মোট ১ হাজার ১শ’ ৭৫ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত ৪৬ হাজার ৩শ’ ৯২ জন রোগী সুস্থ হয়েছেন।
রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক কার্যালয় সূত্রে জানা গেছে, গতকাল পর্যন্ত ২৪ ঘন্টায় এই বিভাগের একদিনে রিংপুরে ১০৪ জন, গাইবান্ধায় ৩১ জন, পঞ্চগড়ে ৩০ জন, ঠাকুরগাঁয় ২৯ জন, দিনাজপুরে ২৭ জন, কুড়িগ্রামে ২৩ জন, লালমনিরহাটে ১৯ জন এবং নীলফামারী জেলায় ৬ জন করে করোনায় আক্রান্ত হয়েছেন। রংপুর বিভাগে করোনা সংক্রমনের হার গত ২৪ ঘন্টায় ১৭ দশমিক ৬২ শতাংশ এবং এ পর্যন্ত ২০ দশমিক ৮৪ শতাংশ, মৃত্যুর হার ২ দশমিক ২৪ শতাংশ এবং সুস্থতার হার ৮৮ দশমিক ৩৯ শতাংশে দাঁড়িয়েছে।
গত ২৪ ঘন্টায় রংপুর বিভাগের বুড়িমারী স্থল বন্দর দিয়ে ১২ জন এবং হিলি স্থল বন্দর দিয়ে ৬ জন যাত্রী ভারত থেকে বাংলাদেশে প্রবেশ করেছে। এ পর্যন্ত ভারত থেকে মোট ৪৯ হাজার ২৫৯ জন যাত্রী ভারত থেকে বাংলাদেশে প্রবেশ করেছে।
রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডাক্তার মোহাম্মদ মোতাহারুল ইসলাম গতকাল বিকেলে প্রেসবার্তায় জানান, গতকাল পর্যন্ত দিনাজপুুর জেলায় ১৪ হাজার ৩৯ জন আক্রান্ত ও ৩১৬ জনের মৃত্যু হয়েছে। রংপুর জেলায় ১১ হাজার ৯শ’ ৫০ জন আক্রান্ত ও ২৭৫ জনের মৃত্যু হয়েছে। ঠাকুরগাঁও জেলায় ৭ হাজার ১শ’ ৪ জন আক্রান্ত ও ২৩৬ জনের মৃত্যু, গাইবান্ধা জেলায় ৪ হাজার ৫শ’ ৬৫ জন আক্রান্ত ও ৬১ জনের মৃত্যু, নীলফামারী জেলায় ৪ হাজার ২শ’ ৮১ জন অক্রান্ত ও ৮৫ জনের মৃত্যু, কুড়িগ্রাম জেলায় ৪ হাজার ৪শ’ ৬৯ জন আক্রান্ত ও ৬৬ জনের মৃত্যু, লালমনিরহাট জেলায় ২ হাজার ৬শ’ ২৯ জন আক্রান্ত ও ৬২ জনের মৃত্যু, পঞ্চগড় জেলায় ৩ হাজার ৪শ’ জন ৪৯ আক্রান্ত এবং ৭৪ জনের মৃত্যু হয়েছে।
এই বিভাগের আরও খবর