লালমনিরহাট বার্তা
‘জাওয়ান’ নিয়ে অস্কারের স্বপ্ন দেখছেন অ্যাটলি
ইত্তেফাক | ১৯ সেপ, ২০২৩, ১:৩৭ PM
‘জাওয়ান’ নিয়ে অস্কারের স্বপ্ন দেখছেন অ্যাটলি

বিশ্বজুড়ে হিন্দি সিনেমার জগতে ইতিমধ্যেই ইতিহাস তৈরী করে ফেলেছে শাহরুখ খান অভিনীত ‘জওয়ান’। এরইমধ্যে বক্স অফিসে ঝড় তুলেছে অ্যাটলি পরিচালিত শাহরুখ খানের ‘জাওয়ান’। মাত্র ১১ দিনে বিশ্বব্যাপী ৮৬০ কোটি আয় করেছে এই সিনেমা। এরই মধ্যে অ্যাটলি জানিয়েছেন, ‘জাওয়ান’ বিশ্বব্যাপী বক্স অফিসে রাজত্ব করার পর এখন তার লক্ষ্য অস্কার।দি টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদন অনুযায়ী, সম্প্রতি এক সাক্ষাৎকারে জাওয়ানের পরিচালক অ্যাটলি বলেন, ‘সব যদি ঠিকঠাক থাকে তাহলে জাওয়ানের অস্কারে যাওয়া উচিৎ। আমি ভালোবেসে জাওয়ানকে অস্কারে নিয়ে যেতে চাই। দেখা যাক। আমার মনে হয় খান স্যার এই সাক্ষাৎকার দেখছেন এবং পড়ছেন। আমি তাকে ফোন করে এই বিষয়ে আলোচনা করব।’

অন্যদিকে ২০২৪ অস্কারের প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে। ফিল্ম ফেডারেশন অব ইন্ডিয়া, চেন্নাইতে বেশ কিছু সিনেমা প্রদর্শনী করছেন। ভারতে তৈরী হওয়া কোন সিনেমাগুলি অস্কারের মঞ্চে যাবে, তা ঠিক করবে ফেডারেশন। শোনা যাচ্ছে, দ্যা কেরালা স্টোরি’, ‘ঘুমড়’ বিচারকদের বিবেচনার তালিকায় রয়েছে। সে তালিকায় কী জায়গা করে নিতে পারবে শাহরুখের ‘জওয়ান’? তা ভবিষ্যৎই বলবে।

অ্যাকশন, রোমান্স, সামাজিক বার্তার মিশেলে জওয়ান সিনেমায় গল্প ও পরিচালকের আসনে বাজিমাত করেছেন অ্যাটলি। শাহরুখ ছাড়াও এ সিনেমায় অন্যতম মুখ্য চরিত্রে রয়েছেন বিজয় সেতুপতি, নয়নতারা, সানিয়া মালহোত্রা, প্রিয়ামণি ও দীপিকা পাড়ুকোনকে। ক্যামিও চরিত্রে রয়েছেন সঞ্জয় দত্ত। সিনেমাতে দ্বৈত চরিত্রে দেখা যায় শাহরুখকে, গল্পে রয়েছে বেশ কয়েকটি টুইস্ট, সব মিলিয়ে দর্শকদের উত্তেজনা তুঙ্গে।

এই বিভাগের আরও খবর