লালমনিরহাট বার্তা
জাপা নেতাদের কড়া ভাষায় কথা বলার সুযোগ নেই তারপরও বলছে -বাণিজ্যমন্ত্রী
রংপুর অফিস | ১৮ জুন, ২০২৩, ৩:৫০ AM
জাপা নেতাদের কড়া ভাষায় কথা বলার সুযোগ নেই তারপরও বলছে -বাণিজ্যমন্ত্রী

রংপুরে বাণিজ্যমন্ত্রী বীরমুক্তিযোদ্ধা টিপু মুনশি বলেছেন, ‘জাতীয় পার্টির কোনো কোনো নেতা বিএনপির থেকেও কড়া ভাষায় আওয়ামী লীগের সমালোচনা করছে। জানি না কেন এরকম করে কথা বলছে তারা। তাদের এরকম কড়া ভাষায় কথা বলার সুযোগ নেই। তারপরও তারা বলছে। আমাদের আর বসে থাকলে চলবে না।’

শনিবার (১৭ জুন) সন্ধ্যায় রংপুর পাবলিক লাইব্র্রেরি মাঠে মহানগর আওয়ামী লীগ আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ওই অনুষ্ঠানে ২০২২ সালে অনুষ্ঠিত রংপুর সিটি করর্পোরেশন নির্বাচনে আওয়ামীলীগের নির্বাচিত কাউন্সিলদের সংবর্ধনা প্রদান করা হয়।

দলীয় নেতাকর্মীদের সম্মিলিতভাবে কাজ করার আহ্বান জানিয়ে বাণিজ্যমন্ত্রী বলেন,আমরা হয়তো রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে হেরেছি। তারমানে এই নয় রংপুরে আামাদের ভোট নাই। আমরা রাজনৈতিক কারণে কম্প্রোমাইজ করেছি, যার কারণে হয়তো এই ফল। সিটি কর্পোরেশন নির্বাচনে আমাদের অর্ধেকেরও বেশি কাউন্সিলর নির্বাচিত হয়েছে। আল্লাহকে হাজির নাজির করে আপনাদের সকলকে একসাথে কাজ করতে হবে। নিজেদের মধ্যে ধাক্কাধাক্কি না করে দ্বাদশ সংসদ নির্বাচনে সম্মিলিতভাবে রংপুরে এমপি নির্বাচিত করতে হবে। আমাদের এবারে রংপুর সদর আসনে নৌকার এমপি করতেই হবে।

টিপু মুনশি বলেন, আজকে সারা পৃথিবীর কনসেপ্টে আমাদের অর্থনীতি, সার্বিক উন্নতির কারণে বিশ্বে রোল মডেল বাংলাদেশ। সারা পৃথিবী যখন আমাদের রোল মডেল বলছে ঠিক তখন বিএনপি রাজনৈতিক কারণে সমালোচনা করছে। তারা সমালোচনা করবেই। এটি মাথায় রেখে জনগণের কাছে আমাদের যেতে হবে। জনগণের কাছে যাওয়ার মতো কর্মকান্ড আমাদের রয়েছে।বাংলাদেশের অর্থনৈতিক অবস্থা কি ছিলো, তা সবারই জানা। আমাদের অর্থনীতি এখন অনেক ভালো অবস্থায়। পাকিস্তানের অর্থনীতি এক সময় আমাদের থেকে ভালো ছিলো। এখন আমাদের থেকে অনেক খারাপ অর্থনীতি পাকিস্তানের। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের জন্য, দেশের মানুষের জন্য অনেক করেছেন, এখনও করে যাচ্ছেন। তাই আগামী নির্বাচনে আবারো নৌকার জয় হবে। আমি বিশ্বাস করি শেখ হাসিনা আবারো প্রধানমন্ত্রী হবেন।

অনুষ্ঠানে মহানগর আওয়ামীলীগের আহবায়ক ডাঃ দেলোয়ার হোসেনের সভাপতিত্বে উদ্বোধক হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ও বিএমএ সভাপতি ডাঃ মোস্তফা জালাল মহিউদ্দিন।মহানগর আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক আবুল কাশেমের সঞ্চালনায় বক্তব্য রাখেন, মহানগর মহিলালীগের সভাপতি মমতাজ বেগম, রংপুর সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র ও মেট্রোপলিটন কোতয়ালী থানা আওয়ামীলীগের সভাপতি তৌহিদুল ইসলাম, মহানগর স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক রমজান আলী তুহিন, মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ আসিফ ।আলোচনা শেষে রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামীলীগের নির্বাচিত ২৩ জন কাউন্সিলর ও রংপুর জেলা পরিষদের নির্বাচিত সদস্য পারভীন আক্তারকে সংবর্ধনা প্রদান করা হয়।

এর আগে রংপুরেদুপুরে রংপুরের পীরগাছা উপজেলার বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, পুরো উত্তরবঙ্গকে একটা আধুনিক এগ্রিকালচার জোন বানানোর পরিকল্পনা সরকারের আছে। এই পরিকল্পনার কথা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেই বলেছেন। কারণ উত্তরবঙ্গে কৃষিজ পন্য ভালো উৎপাদন হয়। বিশেষ করে শাক সবজি, ধান, ভুট্টার আবাদ আশানুরূপ ভালো উৎপাদন হচ্ছে। তাই আমরা চেষ্টা করছি এই খাতে বিদেশি বিনিয়োগ যেন এই অঞ্চলে আসে। সে সাথে বিদেশে এই অঞ্চলের উৎদিত যেসব পন্য পপুলার সেসব পন্য উৎপাদন করে বিনিয়োগের চেষ্টা করার। কারণ আন্তর্জাতিক বাজারে ভালো মার্কেটের সুযোগ সৃষ্টি হয়েছে আমাদের উৎপাদিত কৃষি পন্যের।শনিবার (১৭ জুন) দুপুরে রংপুরের পীরগাছা উপজেলার কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে উপজেলা শহীদ মিনার প্রাঙ্গণে তিনদিন ব্যাপী এক কৃষি মেলা উদ্বোধনকালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন বাণিজ্যমন্ত্রী।

বাণিজ্যমন্ত্রী নিত্য প্রয়োাজনীয় পণ্যের দামের প্রসঙ্গে বলেন, নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম কমা শুরু করেছে। কিন্তু সেটি ধীরগতিতে।অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ভোক্তা অধিকারকে বলা হয়েছে। নিত্যপণ্যের অবৈধ মজুত পেলে প্রতিষ্ঠান সিলগালাসহ জরিমানা করা হবে বলে জানান। ভারতীয় পেঁয়াজ বাজারে আসায় দাম কমতে শুরু করেছে। পেঁয়াজের পারমিট দেওয়া হয়েছে। ঈদকে ঘিরে আদাসহ দু-একটি মশলার দাম বেড়েছে। মশলার দাম নিয়ন্ত্রণে রাখতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে বলা হয়েছে ভোক্তা অধিকারকে।উপজেলা পরিষদের শহীদ মিনার প্রাঙ্গণে আনুষ্ঠানিকভাবে বাণিজ্যমন্ত্রী কৃষিমেলার ফিতা কেটে মেলার উদ্বোধন করেন এবং মেলায় ফলের চারাগছে সজ্জিত ১৫টি স্টল ঘুরে দেখেন ।

এর আগে বেলা ১২ টার দিকে উপজেলা প্রশাসন ও দুর্যোগ মন্ত্রণালয়ের আয়োজনে উপজেলা পরিষদ হলরুমে বাণিজ্যমন্ত্রী নিজ সংসদীয় আসন পীরগাছায় ঘূর্ণিঝড় ও অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত ৩৬ পরিবারসহ উপজেলার অসহায় ব্যক্তিদের মাঝে নিজ তহবিল থেকে আর্থিক সহায়তায় ঢেউটিন বিতারণ করেন।উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে উপজেলার ৬ হাজার ৬০০ জন কৃষকদের মাঝে রোপা ধানের ভিত্তি বীজ ও সার বিতরণের উদ্বোধন করেন।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল হক সুমন, উপজেলা চেয়ারম্যান শাহ আবু নাসের মাহবুবার রহমান মাহবুব, থানা অফিসার ইনচার্জ মাছুমুর রহমান, উপজেলা আওয়ামীলীগের সভাপতি তছলিম উদ্দিন, সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মাহমুদ মিলন, উপজেলার কৃষি কর্মকর্তা হাবিবুর রহমানসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।বাণিজ্যমন্ত্রী নিজ সংসদীয় আসনে দুই দিনের সফরে এর আগে পীরগাছা উপজেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয় ভবন নির্মাণ কাজের পরিদর্শন ও নগরজীদপুরে আলাইকুমারী নদীর উপর নির্মিত একটি ব্রীজ নির্মাণ কাজের উদ্বোধন করেন।

এই বিভাগের আরও খবর