লালমনিরহাট বার্তা
নেটফ্লিক্সের পথেই হাঁটবে ডিজনি হটস্টার প্লাস
ইত্তেফাক | ৩ আগ, ২০২৩, ৭:০৮ AM
নেটফ্লিক্সের পথেই হাঁটবে ডিজনি হটস্টার প্লাস

নেটফ্লিক্সের পথে হাঁটতে চলেছে ডিজনি প্লাস হটস্টারও। বন্ধুদের সঙ্গে আর পাসওয়ার্ড ভাগ করতে পারবেন না । করতে গেলে বাড়তি টাকা গুনতে হবে।কোভিডকালে একধাক্কায় সব ওটিটি প্ল্যাটফর্মের জনপ্রিয়তা বেড়েছিল। কমবেশি সকলেই এখন ফোনেই সিনেমা, ওয়েব সিরিজ বা খেলা দেখে নেন। অধিকাংশ বন্ধুরা একসঙ্গেই সাবস্ক্রিপশন নেন।

হটস্টার সূত্রে খবর ও তথ্যে, ডিজনি হটস্টার প্লাস এবার সংখ্যাটা কমিয়ে চার জনের চিন্তাভাবনা করা হচ্ছে। শোনা যাচ্ছে, এরপর শুধুমাত্র পরিবারের সদস্যদের মধ্যেই পাসওয়ার্ড শেয়ার করা যাবে। বন্ধুবান্ধবদের সঙ্গে নয়। সস্তা হোক বা প্রিমিয়াম, সব প্ল্যানের ক্ষেত্রেও প্রযোজ্য হবে এই নিয়ম। যে প্ল্যানে আগে চার জন ব্যবহার করতে পারতেন, তা কমিয়ে দুজন করা হচ্ছে।

কিন্তু কেন এই সিদ্ধান্ত নিল হটস্টার? সংস্থার ধারণা, বহু মানুষ হটস্টার দেখেন। পাসওয়ার্ড শেয়ারিংয়ের সুযোগ না পেলে অনেকেই সাবস্ক্রিপশন নেবেন। তাতে হটস্টারের গ্রাহক সংখ্যা বাড়বে।

গত কয়েক বছরে হটস্টার, নেটফ্লিক্স, অ্যামাজন ও জিও সিনেমার জনপ্রিয়তা হু হু করে বেড়েছে। ২০২৭ সালের মধ্যে সাত বিলিয়নের বেশি ব্যবসা করবে দেশে। পরিসংখ্যান বলছে, জানুয়ারি ২০২২ থেকে ২০২৩ এর মধ্যে ভারতে স্ট্রিমিং মার্কেটের মধ্যে সর্বোচ্চ স্থানে হটস্টার। হটস্টারের দর্শক ৩৮ শতাংশ। যেখানে অ্যামাজন প্রাইম বা নেটফ্লিক্সে পাঁচ শতাংশ।

এই বিভাগের আরও খবর