লালমনিরহাট বার্তা
অন্য কোন দলে যেতে এমবাপ্পের জন্য ২৪০ মিলিয়ন ইউরো দিতে হবে
বাসস | ৩ জুল, ২০২৩, ১:০১ PM
অন্য কোন দলে যেতে এমবাপ্পের জন্য ২৪০ মিলিয়ন ইউরো দিতে হবে

এনিয়ে টানা তৃতীয় মৌসুমে ট্রান্সফার মার্কেটে সবচেয়ে বেশী আলোচনার কেন্দ্রবিন্দুতে পরিনত হয়েছেন কিলিয়ান এমবাপ্পে। ইতোমধ্যেই অবশ্য প্যারিসের এই তারকা পিএসজিকে পত্রের মাধ্যমে জানিয়ে দিয়েছেন আরো এক বছর তিনি এই ক্লাবেই থাকতে চান, তবে সেটা কোনভাবেই ২০২৪ সালের বেশী নয়।

এবারের গ্রীষ্মে এমবাপ্পের দল ছাড়ার একটি সম্ভাবনা তৈরী হয়েছিল। এবারও রিয়াল মাদ্রিদেই তার যাবার সম্ভাবনা থাকলেও গ্যালাকটিকোরা শেষ পর্যন্ত তাদের পরিকল্পনায় এমবাপ্পেকে রাখেনি। রিয়াল মাদ্রিদ এমবাপ্পের প্রস্তাবিত চড়া মূল্যে সাথে খাপ খাওয়াতে পারেনি। এই মুহূর্তে ব্যক্তিগত অর্জন ও সাফল্যের দিক থেকে এমবাপ্পে যে উচ্চতায় নিজেকে নিয়ে গেছেন সেজন্য চুক্তি নবায়ন কিংবা নতুন কোন ক্লাবে খেলতে হলে তার জন্য যেকোন ক্লাবকেই উচ্চ মূল্যই গুনতে হবে। অতীতে এই মানের খেলোয়াড়দের জন্য ক্লাবগুলো এমনটাই করেছে। কিন্তু রিয়াল মাদ্রিদ এই মুহূর্তে এমবাপ্পের সেই দাবী বাস্তবায়নে প্রস্তুত নয়।

একমাত্র পিএসজি সভাপতি নাসির আল-খেলাইফি, এমবাপ্পের মা ফায়জা লামারি ও এমবাপ্পে নিজে জানেন কি পরিমান অর্থ তিনি আয় করছেন। কিন্তু স্প্যানিশ দৈনিক মার্কার দাবী এবারের গ্রীষ্মে তিনি যদি দলবদল করতে চান তবে ২৪০ মিলিয়ন ইউরো তাকে দিতে হবে।

রিয়াল মাদ্রিদের পক্ষে এখন এই অর্থ দেয়া কোনভাবেই সম্ভব নয়। একমাত্র ২০২৪ সালের ১ জানুয়ারি ফ্রি এজেন্টে পরিনত হলে এমবাপ্পের সাথে মাদ্রিদ আলোচনা চালাতে প্রস্তুত বলে মার্কা জানিয়েছে। এদিকে একটি সূত্র মার্কাকে জানিয়েছে এমবাপ্পে নিজেও এই গ্রীষ্মে বার্নাব্যুতে আসতে রাজী নন।

এই বিভাগের আরও খবর