লালমনিরহাট বার্তা
লালমনিরহাটে দিনব্যাপী কৈশোর বান্ধব শিক্ষাপ্রতিষ্ঠান ক্যাম্পেইন
স্টাফ রিপোর্টার | ৩১ অক্টো, ২০২৩, ১২:২২ PM
লালমনিরহাটে দিনব্যাপী কৈশোর বান্ধব শিক্ষাপ্রতিষ্ঠান ক্যাম্পেইন

লালমনিরহাটে খেলাধুলা, মনো সামাজিক কাউন্সিলিং, কিশোর কিশোরীরের বয়ঃসন্ধিকালীন যৌন প্রজনন ও স্বাস্থ্য সুরক্ষা বিষয়ে মুক্ত আলোচনা, প্রশ্নোত্তর, প্রকল্প উপস্থাপন, পূর্বের সভার পর্যালোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানান আয়োজনে দিনব্যাপী কৈশোর বান্ধব শিক্ষাপ্রতিষ্ঠান ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার কালেক্টরেট কলেজিয়েট স্কুলের হল রুমে ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন ও আইনি সুরক্ষা কর্মসূচীর আওতায় “অধিকার এখানে এখনই প্রকল্প” এর উদ্যোগে অনুষ্ঠিত বিভিন্ন ইভেন্ট শেষে পুরস্কার বিতরন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) নুরে তাসনিন। বিশেষ অতিথি ছিলেন অধিকার এখানে এখনই প্রকল্পের প্রজেক্ট কো-অডিনেটর তাসনিমা ইকবাল। স্কুলের প্রধান শিক্ষক রশিদুল আলম প্রামাণিকের সভাপতিত্বে বক্তব্য রাখেন, অধিকার এখানে এখনই প্রকল্পের এসআর এইচআর স্পেশালিষ্ট জিসান মাহমুদ, প্রকল্পের এড়িয়া কো অর্ডিনেটর মাধুরি সূত্রধর, ব্র্যাক জেলা সমন্বয়কারী আশরাফুল আলম প্রমূখ।অনুষ্ঠানে কিশোর কিশোরীদের বয়ঃসন্ধিকালীন যৌন প্রজনন ও স্বাস্থ্য সুরক্ষা বিষয়ে বিভিন্ন প্রশ্নের উত্তর দেন মেডিকেল অফিসার ডাঃ তাসলিম কবীর। শিক্ষাপ্রতিষ্ঠান ক্যাম্পেইন লক্ষ্য উদ্দেশ্য উপস্থাপন করেন ইয়্যুথ লিডার শহিদ ইসলাম সুজন।

উল্লেখ্য, ব্র্যাকের অধিকার এখানে এখনই প্রকল্পের ইয়্যুথ সদস্যদের উদ্যেোগে লালমনিরহাট পৌর মেয়র রেজাউল করিম স্বপন এর সৌজন্যে ২২টি শিক্ষা প্রতিষ্ঠানে কিশোরীদের পিরিয়ড কালীন প্রয়োজনীয় স্যানিটারি প্যাডসহ মেডিকেডেট বক্স প্রদান করা হয়েছে।

এই বিভাগের আরও খবর