লালমনিরহাট বার্তা
লালমনিরহাটে জাতীয় আইনগত সহায়তা দিবস পালন
স্টাফ রিপোর্টার | ২৮ এপ্রি, ২০২৩, ৮:৪১ AM
লালমনিরহাটে জাতীয় আইনগত সহায়তা দিবস পালন

"বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ - বিনামূল্যে আইনি সেবার দার উন্মোচ" এই প্রতিবাদে লালমনিরহাটে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে শুক্রবার সকালে জেলা আইনজীবী সমিতি প্রাঙ্গণ হতে র‍্যালি বের হয়ে শহর প্রদক্ষিণ করে। পরে জেলা আইনজীবী সমিতির মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান এবং জেলা ও দায়রা জজ মোহাম্মদ মিজানুর রহমান। বক্তব্য দেন, জেলা প্রশাসক মোহাম্মদ উল্ল্যাহ, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এস এম রেজাউল বারি, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট মতিয়ার রহমান ও পুলিশ সুপার সাইফুল ইসলাম ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন ও আইনি সুরক্ষার কর্মসূচির জেলা ব্যবস্থাপক রিপন কুমার সাহা প্রমূখ।  

উল্লেখ্য, জাতীয় আইনগত সহায়তা সংস্থা লালমনিরহাট লিগ্যাল এইড গত এক বছরে বিনামূল্যে ফৌজদারি, দেওয়ানী ও পারিবারিক ৩৮৯টি অভিযোগ নিষ্পত্তি করেছে । এ পর্যন্ত অভিযোগ নিষ্পত্তি করে ১কোটি ৩২লাখ ৬৯হাজার ২৫১টাকা আদায় করে ভুক্তভোগী পরিবারকে প্রদান করেছে। চলতি বছরের ৩১মার্চ পর্যন্ত জেলা লিগ্যাগ এইড থেকে বিনামূল্যে আইনজীবী পেয়ে আদালতে বিচার প্রার্থীর পরিবারের সংখ্যা ৯৪৫টি। চলমান অভিযোগ রয়েছে আরো ১১৮টি।

এসময় আইনজীবী ও রাজনৈতিক নেতৃবৃন্দ ব্র্যাক, আরডিআরএসসহ অন্যান্য  এনজিওর প্রতিনিধি ও বিভিন্ন  শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর