লালমনিরহাট বার্তা
পেলে-ম্যারাডোনার পাশেই মেসি
বার্তা অনলাইন ডেস্ক | ২৮ মার্চ, ২০২৩, ৭:৪৫ AM
পেলে-ম্যারাডোনার পাশেই মেসি

ফুটবল ইতিহাসের সর্বকালের সেরা কে? এই প্রশ্নে এক সময় ভক্তদের মধ্যে তর্ক উঠতো পেলে-ম্যারাডোনাকে নিয়ে। বর্তমানে সেই পেলে-ম্যারাডোনার পাশেই সর্বকালের সেরার তালিকায় লিওনেল মেসির নামটিও উচ্চারিত হয় অবধারিতভাবেই। অনেকের কাছে তো তাদের পাশে না, মেসি যেন সর্বসাকুল্যেই ফুটবল ইতিহাসের সেরা। বিশেষত ৩৬ বছরের অপেক্ষা ঘুচিয়ে আর্জেন্টিনাকে বিশ্বকাপ জেতানোর পর থেকে তো মেসির শ্রেষ্ঠত্ব নিয়ে সংশয় কেটে গেছে অনেকেরই।

এবার বিশ্বকাপ জয়ের স্বীকৃতি হিসেবে মেসিকে অনন্য এক সম্মানে ভূষিত করলো দক্ষিণ আমেরিকান ফুটবল ফেডারেশনের (কনমেবল)। প্যারাগুয়ের লুকে শহরে গত সোমবার (২৭ মার্চ) কনমেবলের সদর দপ্তরে উন্মোচিত করা হয়েছে বিশ্বকাপ ট্রফি হাতে মেসির ভাস্কর্য। কনমেবল সদর দপ্তরের জাদুঘরে ফুটবলের দুই কিংবদন্তি পেলে আর ম্যারাডোনার ভাস্কর্যের পাশেই থাকবে মেসির এই ভাস্কর্যও।

মেসির এই ভাস্কর্য উন্মোচনের সময় সেখানে উপস্থিত ছিলেন মেসি নিজেও। কোপা লিবার্তাদোরেসের ড্র অনুষ্ঠানের আগে এই আয়োজনে মেসির অর্জনের স্বীকৃতি দেয় কনমেবল।

নিজের অর্জনের স্বীকৃতি পাওয়ার পর মেসি জানান, 'আজকের এখানে আসতে অনেক লম্বা পথ পাড়ি দিতে হয়েছে আমাকে। সেই পথে অনেক মোড় এসেছে, পরাজয় এসেছে। তবে আমি সবসময় সামনে তাকিয়েছি এবং সাফল্য অর্জন করতে চেয়েছি, বিজয় চেয়েছি। আমার মনে হয়, সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যাপার হচ্ছে নিজের স্বপ্নকে তাড়া করা, সবকিছুকে সম্ভব করতে লড়াই চালইয়ে যাওয়া এবং খেলা উপভোগ করা, যা সবচেয়ে সুন্দর।' (সূত্রঃ ইত্তেফাক)

এই বিভাগের আরও খবর