লালমনিরহাট বার্তা
বিশ্বকাপ জয়ের পর মেসির প্রথম জন্মদিন
ইত্তেফাক | ২৫ জুন, ২০২৩, ৭:২৩ AM
বিশ্বকাপ জয়ের পর মেসির প্রথম জন্মদিন

আগেই বলা হয়েছিল আর্জেন্টিনা যদি কোনো দেশে খেলতে যায় সেখানে মেসি থাকবেন কি না। মেসি না থাকলে আর্জেন্টিনার যেন কোনো মূল্যই নাই। বাংলাদেশে আর্জেন্টিনাকে আনতে গেলে প্রধান শর্ত মেসি আছে কি না। এবার চীনে আর্জেন্টিনা খেলতে গিয়েছিল সেখানে মেসি থাকবেন বলে মেসিকে দেখার জন্য এক তরুণ ৩০ ঘণ্টা অপেক্ষা করার পর মেসির দেখা পেয়েছিলেন। এই তরুণের মতো ইন্দোনেশিয়ার কেউ মেসিকে দেখার সুযোগ পাননি। কারণ চীনে খেললেও ইন্দোনেশিয়ায় প্রীতি ম্যাচ খেলতে যাননি মেসি। ফুটবল দুনিয়ায় মেসিভক্তরা এবার অন্যভাবে মেসির জন্মদিন পালন করছেন।

মেসির জীবনে বিশ্বকাপ জয়ের পর প্রথম জন্মদিন বলে কথা। বলা হয় মেসি হচ্ছে বল পায়ে হ্যামিলনের বাঁশিওয়ালা। যার সুরে সুরে মন্ত্রমুগ্ধ ফুটবল দুনিয়ার কোটি কোটি ভক্ত। পায়ের জাদুর সৌন্দর্যে পুড়ে ছাই হয় প্রতিপক্ষ। জাদুকর, অবিশ্বাস্য কিংবা ভিন্ন গ্রহের এলিয়ন। তাকে নিয়ে বর্ণনা করতে গেলে শব্দভাণ্ডার ফাঁকা হয়ে যায়। সে যে সৃষ্টির বিস্ময় মানুষ।

কোটি কোটি মানুষকে টিভির সামনে বসিয়ে রাখার জাদু জানতেন মেসি। বুকে চাপা কষ্ট নিয়ে অনেকেই বিশ্বাস করতেন, মেসি নিজের জন্য খেলেন। ক্লাব ফুটবলে সব দিয়েও আর্জেন্টাইনদের মন ভরাতে পারেননি।

আট-দশটা আর্জেন্টাইনের মতো ফুটবল পায়ে রোজারিওর অলিতে গলিতে বেড়ে ওঠা তবে মারাদোনা হওয়ার স্বপ্নে বাধ সাধে হরমোন সমস্যা। কিন্তু তাকে নিয়ে বিধাতার পরিকল্পনায় ছিল ভিন্ন কিছু। সোনা চিনতে ভুল করেনি স্প্যানিস ক্লাব লা লিগার বার্সেলোনা। টিস্যু পেপারে করা চুক্তিতে কাতালানদের কাছে নিজেকে সপে দেন ছোট্ট মেসি। হ্যামিলনের এই বাঁশিওয়ালা বার্সেলোনায় খেলেছেন দর্শক লা লিগা দেখেছেন। যখন প্যারিসে চলে গেছেন তখন দর্শকও লিগ ওয়ান দেখেছেন। এখন মেসি ইন্টার মায়ামিতে যাবেন সেখানেও মেসির জন্য চোখ রেখেছেন কোটি কোটি দর্শক। বাংলাদেশের কোটি কোটি দর্শক ইন্টারমিয়ামির ওয়েবসাইট সার্চ করেছেন। সেই মেসি দেখিয়েছেন কীভাবে কোপা জিততে হয়। কীভাবে বিশ্বকাপ জিততে হয়। এই একটি ট্রফির জন্য আর্জেন্টিনার মানুষ কতো কেঁদেছেন। সেই আবেগের মেসি সব স্বপ্ন পূরণ করে ট্রফি এনে দিয়েছেন।

২০২১ সালে ৩২ বছর পর কোপা আমেরিকা জয় ও ২০২২ সালে ৩৬ বছর পর বিশ্বকাপ ট্রফি আর্জেন্টাইনদের হাতে তুলে দিয়েছেন। এখন আর্জেন্টাইনদের কথা এবার মরেও শান্তি হবে।

এই বিভাগের আরও খবর