লালমনিরহাট বার্তা
শিশুতোষ নাটক অবাক জলপান মঞ্চায়িত
স্টাফ রিপোর্টার | ১৮ সেপ, ২০২৩, ৪:৫৯ AM
শিশুতোষ নাটক অবাক জলপান মঞ্চায়িত

লালমনিরহাটে পঞ্চদশ জাতীয় শিশু কিশোর নাট্য ও সাংস্কৃতিক উৎসব-২০২৩ উপলক্ষে শিশুতোষ নাটক 'অবাক জলপান' মঞ্চস্থ হয়েছে।

শুক্রবার (১৫ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭টায় লালমনিরহাট জেলা পরিষদ মিলনায়তনে বর্ণমালা থিয়েটার এর সহযোগিতায় জেলা শিল্পকলা একাডেমির আয়োজনে সুকুমার রায়ের রচনায় মোঃ মতিয়ার রহমান-এর নির্দেশনায় শিশুতোষ নাটক 'অবাক জলপান' মঞ্চস্থ হয়। শিশুতোষ নাটক 'অবাক জলপান' এ অভিনয় করে বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীবৃন্দ।

এ সময় ওস্তাদ তাজুল চৌধুরী, মজিবর রহমান, শামীম আহমেদ, রোটারিয়ান ফেরদৌসী বেগম বিউটি, বর্ণমালা থিয়েটারের সভাপতি এন্তাজুর রহমান, জেলা কালচারাল অফিসার কে.এম আরিফুজ্জামান, তারুণ্যের আলো সমাজ কল্যাণ সংস্থার সভাপতি শহিদ ইসলামসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। নাটকের প্রধান চরিত্রে অভিনয় করেন মিনহাজুল ইসলাম বাপ্পি।

আমন্ত্রিতরা অভিব্যক্তিতে বলেন, লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা ও সংস্কৃতি চর্চার দরকার আছে। যারা সংস্কৃতি চর্চা করে তারা বিপদগ্রস্থ হয় না। তাই মানসিক বিকাশে সংস্কৃতি চর্চা অপরিহার্য।

নাটক নিদেশক ও বর্ণমালা থিয়েটারের সাধারন সম্পাদক মোঃ মতিয়ার রহামন বলেন আমাদের লালমনিরহাট একটি সিমান্তবর্তী জেলা এই জেলায় মঞ্চ নাটক খুব কমই হয়। আমার নির্দেশনায় এই মঞ্চে এ পযন্ত ১৩টি নাটক মঞ্চায়িত হয়েছে। আমরা প্রতিটি নাটকে অভিভাবকদের এই বার্তা দেই যে আপনার সন্তানকে নাটক সাংস্কৃতিক কার্যক্রমের সাথে যুক্ত রাখবেন। এতে করে আপনার সন্তান মাদক ও জঙ্গিবাদ থেকে দুরে থাকবে।

পরে নাটক শেষে জেলা শিল্পকলা একাডেমি লালমনিরহাট এর পক্ষ থেকে নাট্য নির্দেশক মোঃ মতিয়ার রহমানকে নির্দেশক সম্মাননা স্মারক প্রদান করেন।

 বর্ণমালা থিয়েটারে অভিনয় শিল্পীবৃন্দ।
 বর্ণমালা থিয়েটারে অভিনয় শিল্পীবৃন্দ।
এই বিভাগের আরও খবর