লালমনিরহাট বার্তা
ক্ষমতায় থাকতে বিদেশে ধরনা দিচ্ছে আ.লীগ -আমীর খসরু
বার্তা ডেস্ক | ২৮ এপ্রি, ২০২৩, ৬:০৮ AM
ক্ষমতায় থাকতে বিদেশে ধরনা দিচ্ছে আ.লীগ -আমীর খসরু

আওয়ামী লীগ ক্ষমতায় টিকে থাকার শেষ চেষ্টা হিসেবে এখন দেশে দেশে ধরনা দিচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। তিনি বলেছেন, বাংলাদেশের মানুষের বিরুদ্ধে অবস্থান নিয়ে যত দেশে দেশে ঘুরে বেড়ান, যত ধরনা দেন, কোনো লাভ হবে না।

বৃহস্পতিবার, এপ্রিল ২৭, ২০২৩, সকালে, জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় আমীর খসরু মাহমুদ চৌধুরী এসব কথা বলেন।

শেরেবাংলা এ কে ফজলুল হকের ৬১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ‘আজকের প্রেক্ষাপটে শেরেবাংলার প্রাসঙ্গিকতা’ শিরোনামে আলোচনা সভার আয়োজন করে শেরেবাংলা জাতীয় যুব স্মৃতি ফাউন্ডেশন।

আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, আওয়ামী লীগ রাজনীতি থেকে পরাজিত হয়ে, জনগণ থেকে বিচ্যুত হয়ে, আজকে বিদেশিদের পেছনে ধরনা দিচ্ছে। প্রধানমন্ত্রী এখন সফরে বেরিয়েছেন সম্পূর্ণভাবে জনগণ থেকে বিচ্যুত হয়ে। এটা তাদের ক্ষমতায় থাকার জন্য শেষ চেষ্টা।

বিএনপি যে আন্দোলনের ডাক দিয়েছে, সেখানে সারা দেশের মানুষের সম্পৃক্ততা, অংশগ্রহণ আছে বলেও দাবি করেন আমীর খসরু মাহমুদ চৌধুরী। তিনি বলেন, তাদের (ক্ষমতাসীনদের) ভয়টা তো সেখানেই। দেশের মানুষ নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে যে কোন কোন রাজনৈতিক দল উচ্ছিষ্ট খাওয়ার জন্য জনগণের বিরুদ্ধে অবস্থান করছে, কোন কোন রাজনৈতিক ব্যক্তিত্ব জনগণের বিরুদ্ধে অবস্থান নিচ্ছে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান বলেন, ‘এখন আমরা আমাদের অধিকারের কথা চিন্তা করব না। আমরা চিন্তা করব জনগণের অধিকারের কথা। কারণ, আজকে নিম্নবিত্তরা একদম অতিদরিদ্র হচ্ছে, মধ্যবিত্ত নিম্নবিত্ত হয়ে যাচ্ছে। তেমনি একদল হাজার হাজার কোটি টাকা পাচার করে দিচ্ছে।’

দেশে এখন শেরেবাংলাকে মূল্যায়ন করা হচ্ছে না উল্লেখ করে সেলিমা রহমান বলেন, ‘আজকের বাংলাদেশ পাওয়ার পেছনে শেরেবাংলার অবদান রয়েছে। একদিকে তিনি রাজনীতি করেছেন, অন্যদিকে মেহনতি মানুষের জন্য কাজ করে গেছেন। তাঁর বর্ণাঢ্য জীবন বলে শেষ করা যাবে না। তাঁর মধ্যে একটা বহুমাত্রিক সুন্দর চরিত্র ছিল। তিনি সমাজসংস্কারক ছিলেন, শিক্ষাসংস্কারক ছিলেন। শেরেবাংলা যে পথ রেখে গেছেন, সে পথেই আমরা চলছি।’

বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, শেরেবাংলার কৃষক প্রজা পার্টির প্রথম দাবি ছিল বাংলার স্বায়ত্তশাসন। ব্রিটিশবিরোধী আন্দোলন, পাকিস্তান ও আজকের বাংলাদেশ—এই তিন পট পরিবর্তনে শেরেবাংলার ব্যক্তিগত অবদান ছিল। আজকে যেমন সবকিছু নিজেদের দখলে নেওয়ার মানসিকতা, তা শেরেবাংলার মধ্যে ছিল না।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন শেরেবাংলা জাতীয় যুব স্মৃতি ফাউন্ডেশনের সভাপতি মো. আখতারুল আলম ফারুক। এ সময় আরও বক্তব্য দেন বিএনপির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ ও আইনবিষয়ক সম্পাদক কায়সার কামাল।(সূত্রঃ বিএনপি মিডিয়া সেল)

এই বিভাগের আরও খবর