লালমনিরহাট বার্তা
নেইমারের বড় অঙ্কের জরিমানা
ইত্তেফাক | ৪ জুল, ২০২৩, ৮:৩৯ AM
নেইমারের বড় অঙ্কের জরিমানা

পরিবেশ আইন লঙ্ঘনের অভিযোগে কিছুদিন আগেই ব্রাজিলের রিও ডি জেনিরোর অদূরে নেইমারের একটি নির্মাণাধীন বাড়ির কাজ বন্ধ করে দিয়েছিলো সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। তখনই জানা গিয়েছিলো অভিযোগ প্রমাণিত হলে বড় অঙ্কের জরিমানার শাস্তি পেতে পারেন নেইমার। এবার সত্যি হলো সেটিই। পরিবেশ সুরক্ষা আইন ভাঙার দায়ে ব্রাজিলিয়ান তারকাকে ১ কোটি ৬০ লাখ ব্রাজিলিয়ান রিয়াল জরিমানা করা হয়েছে, বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ৩৬ কোটি টাকা। খবর এএফপির। পরিবেশ পর্যবেক্ষণ কর্তৃপক্ষের অনুমতি না নিয়ে এবং আইন ভঙ্গ করে বিলাসবহুল বাড়ি বানানোয় নেইমার ও তার বাবাকে এর আগেই আইনি নোটিশ পাঠানো হয়েছিলো। এরপরই নেইমারের এই নির্মানাধীন বাড়িটি সম্পর্কে বিস্তারিত তদন্তে নামে শহরের মানগারাতিবার মেয়র অফিস।

এরপরই সোমবার (৩ জুলাই) শহরের কাউন্সিল সেক্রেটারিয়েটের এক বিবৃতিতে জানা যায়, নেইমারের প্রাসাদে একটি কৃত্রিম হ্রদ নির্মাণে পরিবেশ আইন লঙ্ঘন হওয়ায় চারটি জরিমানা করেছে মানগারাতিবার টাউন কাউন্সিল।

বিবৃতিতে জানানো হয়, পরিবেশ আইন লঙ্ঘনের অভিযোগ সত্য হওয়ায় নেইমারকে ১ কোটি ৬০ লাখ রিয়ালের বেশি জরিমানা করা হয়েছে।

২০১৬ সালে রিও ডি জেনিরোর ১৩০ কিলোমিটার দক্ষিণে পর্যটন শহর মানগারাতিবাতে একটি বাড়ি কিনেছিলেন নেইমার। সেই বাড়িতেই রয়েছে একটি কৃত্রিম হ্রদ, যেটি নির্মাণ করা হয়েছে আইন না মেনেই।

অনুমোদন ছাড়া নদীর পানি দখলে নিয়েছিলেন নেইমার, যার কারণে বদলে গিয়েছিলো নদীর গতিপথও। সেটি নজরে আসার পরই কর্তৃপক্ষ বাড়িটির কাজ বন্ধ করার পাশাপাশি নেইমার ও তার বাবকে আইনি নটিশ পাঠায়। এবার তদন্তকাজ শেষে বড় অঙ্কের জরিমানাও করা হলো নেইমারকে।

এই বিভাগের আরও খবর