লালমনিরহাট বার্তা
এয়ারক্রাফট মেইনটেনান্স ইঞ্জিনিয়ারিং প্রোগ্রাম চালু করেছে বিএসএমআরএএইউ
বার্তা ডেস্ক | ২৩ জুল, ২০২৩, ১২:০৫ PM
এয়ারক্রাফট মেইনটেনান্স ইঞ্জিনিয়ারিং প্রোগ্রাম চালু করেছে বিএসএমআরএএইউ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অ্যাভিয়েশন অ্যান্ড অ্যারোস্পেস বিশ্ববিদ্যালয় (বিএসএমআরএএইউ) স্নাতক পর্যায়ের শিক্ষার্থীদের জন্য এয়ারক্রাফট মেইনটেনান্স ইঞ্জিনিয়ারিং (এয়ারফ্রেম অ্যান্ড পাওয়ার প্লান্ট) এবং এয়ারক্রাফট মেইনটেনান্স ইঞ্জিনিয়ারিং (অ্যাভিয়োনিক্স) বিষয়ের উপর প্রথমবারের মতো একাডেমিক প্রোগ্রাম চালু করেছে। আজ ২৩ জুলাই লালমনিরহাট ক্যাম্পাসে আনুষ্ঠানিকভাবে এ প্রোগ্রামের উদ্বোধন করা হয়।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সমাজকল্যাণ বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী নুরুজ্জামান আহমেদ, এমপি উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ মহতি কার্যক্রমের শুভ উদ্বোধন ঘোষণা করেন। এ সময় তিনি মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান এ বিশেষায়িত বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার জন্য। তিনি আরও ধন্যবাদ জানান বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে, যাদের অক্লান্ত পরিশ্রমের ফলে সময়োপযোগী এ সমস্ত প্রোগ্রাম চালু করা সম্ভব হয়েছে। যার ফলে দেশে ও দেশের বাইরে অ্যাভিয়েশন সেক্টরে বিদ্যমান দক্ষ জনবল সংকট অনেকাংশে পূরণ করা সক্ষম হবে। লালমনিরহাটকে ভবিষ্যৎ অ্যাভিয়েশন সিটিতে রূপান্তরের লক্ষ্যে বর্তমান সরকারের প্রতিশ্রæতির কথাও তিনি পুর্নব্যক্ত করেন। শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, শিক্ষাকে জীবন থেকে আলাদা করা যাবে না। আগামী দিনে উন্নত শিক্ষা গ্রহণ করে মানুষের মত মানুষ হয়ে বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে সচেষ্ট থাকতে হবে।

পরিশেষে, বিশ্ববিদ্যালয়ের সম্মানিত উপাচার্য মহোদয় মাননীয় মন্ত্রী মহোদয়কে ধন্যবাদ জানান এ মাহেন্দ্রক্ষণে উপস্থিত থেকে ইতিহাসের অংশ হিসেবে নিজেকে অন্তর্ভুক্ত করার জন্য। এ সময় তিনি বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন ও বাংলাদেশ বিমান বাহিনী সহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের সর্বস্তরের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন। (প্রেস বিজ্ঞপ্তি)

এই বিভাগের আরও খবর