লালমনিরহাট বার্তা
তালেবান শীঘ্রই ভবিষ্যত সরকার ঘোষণা করতে পারে- আফগান টোলো নিউজ
অনলাইন বার্তা ডেস্ক | ৫ সেপ্টেম্বর, ২০২১ ২:০৮ PM
তালেবান শীঘ্রই ভবিষ্যত সরকার ঘোষণা করতে পারে- আফগান টোলো নিউজ
তালেবান বলেছে যে বিদেশী বাহিনী দেশ ছেড়ে চলে গেছে এবং ভবিষ্যতের সরকার ঘোষণার পথে কোন বাধা নেই, যা তারা শীঘ্রই করবে।

“এখন আমরা একটি সম্পূর্ণ স্বাধীন আফগানিস্তানে বাস করছি। তালেবানের সাংস্কৃতিক কমিশনের সদস্য আনামুল্লাহ সামঙ্গানি বলেন, নতুন সরকার খুব শীঘ্রই ঘোষণা করা হবে।
যদিও সামঙ্গানি ভবিষ্যত সরকারের কাঠামো এবং বৈশিষ্ট্য সম্পর্কে বিস্তারিত জানায়নি, তিনি বলেছিলেন যে এটি একটি অন্তর্ভুক্তিমূলক সরকার হবে এবং সমস্ত মানুষ এতে নিজেদের দেখবে।

পাকিস্তানের আইএসআই প্রধান লেফটেন্যান্ট জেনারেল ফয়েজ হামিদের সফরের মধ্যে নতুন সরকার সম্পর্কে সামঙ্গানির মন্তব্য এসেছে, যিনি শনিবার পাকিস্তানের উর্ধ্বতন কর্মকর্তাদের একটি প্রতিনিধি দলের সঙ্গে কাবুলে এসেছিলেন।
পাকিস্তানি গণমাধ্যম জানিয়েছে, হামিদ তালেবানের আমন্ত্রণে কাবুলে এসেছেন। এদিকে, রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, তালেবানদের উচিত ভবিষ্যৎ সরকারের যোগ্যতাভিত্তিক নিয়োগ বিবেচনা করা।

রাজনৈতিক বিশ্লেষক সৈয়দ ইসহাক গিলানি বলেন, আমাদের কয়েক ডজন মন্ত্রণালয় প্রযুক্তিগত মন্ত্রণালয় এবং তাদের জন্য আমাদের প্রযুক্তিগত লোক দরকার।
এরই মধ্যে দেশের বেশ কয়েকজন বাসিন্দা তালেবানদের একটি অন্তর্ভুক্তিমূলক সরকার গঠন এবং সরকারি প্রতিষ্ঠান খোলার আহ্বান জানান।

“যে কোন বিভাগে মানুষ যায়, এটা বন্ধ। এটি মানুষের জন্য সমস্যার সৃষ্টি করেছে, ”কাবুলের বাসিন্দা হাবিবুল্লাহ বলেন।

কুন্দুজ প্রদেশের বাসিন্দা আবদুল আলী নাজারি বলেন, "তালেবানদের একটি অন্তর্ভুক্তিমূলক সরকার গঠন করা উচিত যাতে প্রত্যেকের অন্তর্ভুক্ত হওয়া উচিত।"
এই বিভাগের আরও খবর