লালমনিরহাট বার্তা
ঢাকা টেস্টের প্রথম দিনেই আলআউট বাংলাদেশ
বার্তা অনলাইন ডেস্কঃ | ২২ ডিসে, ২০২২, ১০:২২ AM
ঢাকা টেস্টের প্রথম দিনেই আলআউট বাংলাদেশ

ভারতের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে প্রথম ইনিংসে ২২৭ রানে অলআউট হয়েছে বাংলাদেশ। বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নামে বাংলাদেশ। প্রথম দিনেই ভারতের বোলিং তোপে মাত্র ২২৭ রানে অল আউট হয় বাংলাদেশ।

প্রথমে ব্যাট করতে নেমে প্রথমে ব্যাট করতে নেমে দলকে ৮৯ বলে ৩৯ রানের সূচনা এনে দেন দুই ওপেনার নাজমুল হোসেন শান্ত ও জাকির হাসান। ৪ বলের ব্যবধানে আউট হন দু’জন।দলীয় ৩৯ রানে জাকির আউট হলে প্রথম উইকেট হারায় বাংলাদেশ। ১৫তম ওভারের পঞ্চম বলে ১৫ রান করা জাকির শিকার হন ভারতীয় পেসার জয়দেব উনাদকাটের। ১৬তম ওভারের দ্বিতীয় বলে ব্যক্তিগত ২৪ রানে শান্ত এলবিডব্লিউর শিকার হন স্পিনার রবীচন্দ্রন অশ্বিনের।

৩৯ রানে দুই উইকেট পতনের পর তৃতীয় উইকেটে ৭৬ বলে অবিচ্ছিন্ন ৪৩ রান তুলে প্রথম সেশন শেষ করেন মমিনুল হক ও অধিনায়ক সাকিব আল হাসান। তবে দ্বিতীয় সেশনের প্রথম বলেই পেসার উমেশ যাদবের বলে আউট হন ১৬ রান করা সাকিব।

সাকিবের বিদায়ের পর মমিনুলে সঙ্গে বড় জুটির ইঙ্গিত দিয়েও আউট হন মুশফিকুর রহিম ও লিটন দাস। চতুর্থ উইকেট মুশফিকের সঙ্গে ৪৮ ও পঞ্চম উইকেটে লিটনের সঙ্গে ৪২ রান তোলেন মমিনুল। মুশফিক ব্যক্তিগত ২৬ রানে উনাদকাট ও লিটন ২৫ রানে অশ্বিনের শিকার হন।

তবে অন্য প্রান্ত আগলে রেখে টেস্ট ক্যারিয়ারের ১৬তম হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন মমিনুল। চা বিরতি থেকে ফিরেই উইকেট হারায় বাংলাদেশ। দলীয় ২১৩ রানে ৫১ বলে ১৫ রান করে সাজঘরে ফিরে মেহেদী মিরাজ। অন্যদিকে মমিনুল উইকেট আগলে রাখলেও অন্যপ্রান্তে উইকেট হারাতে থাকে বাংলাদেশ। এরপর দলীয় ২১৯ ও ২২৩ রানে নূরুল হাসান সোহান ও তাসকিন আহমেদ সাজঘরে ফিরে যান।

এরপর দলীয় ২২৭ রানে ১৫৭ বলে ৮৪ রান করে আউট হন দলে ফেরা মমিনুল হক। তার বিদায়ের পর ক্রিজে এসেই আউট হন খালেদ আহমেদ। শেষ পর্যন্ত ২২৭ রানে অলআউট হয় বাংলাদেশ। উম্মেশ যাদব ও রবিচন্দ্রন অশ্বিন নেন ৪টি করে উইকেট।(সূত্রঃ ইত্তেফাক)

এই বিভাগের আরও খবর