লালমনিরহাট বার্তা
মেক্সিকোতে ট্রাক দুর্ঘটনায় নিহত ১০ অভিবাসী
বাসস | ২ অক্টো, ২০২৩, ১২:২৫ PM
মেক্সিকোতে ট্রাক দুর্ঘটনায় নিহত ১০ অভিবাসী

মেক্সিকোর দক্ষিণাঞ্চলে রোববার পণ্যবাহী একটি ট্রাক উল্টে যাওয়ায় কিউবার কমপক্ষে ১০ অভিবাসী নিহত ও ২৫ জন আহত হয়েছে। যুক্তরাষ্ট্র অভিমুখী অভিবাসীদের ক্ষেত্রে এটি ছিল সর্বশেষ মর্মান্তিক দুর্ঘটনা। খবর এএফপি’র।

খবরে বলা হয়, গুয়াতেমালার সীমান্তবর্তী দক্ষিণ চিয়াপাস রাজ্যে এই মর্মান্তিক দুর্ঘটনা ঘটে। নাম প্রকাশ না করার শর্তে প্রসিকিউটর দপ্তরের এক সূত্র এএফপি’কে জানায়, নিহতরা সম্ভাবত কিউবার নাগরিক। তারা সকলেই নারী। এদের মধ্যে এক নাবালক রয়েছে।

পিজিজিয়াপান এবং টোনালা শহরের মধ্যবর্তী প্রশান্ত মহাসাগরীয় উপকূল বরাবর একটি মহাসড়কে এই দুর্ঘটনা ঘটে। যুক্তরাষ্ট্রে যাওয়ার প্রচেষ্টার অংশ হিসেবে সেখানে প্রায় অভিবাসীদের ভিড় করতে দেখা যায়।

এ দুর্ঘটনায় ট্রাকটি একেবারে দুমড়ে মুচড়ে গেছে এবং এর চারপাশে অভিবাসীদের জামাকাপড়, ব্যাগ ও ব্যাক-প্যাক ছড়িয়ে-ছিটিয়ে রয়েছে। কিউবার প্রেসিডেন্ট মিগুয়েল দিয়াজ-ক্যানেল এই মর্মান্তিক দুর্ঘটনার জন্য দুঃখ প্রকাশ করে বলেন। তাদের মেক্সিকোর দূতাবাস এ ক্ষেত্রে সহায়তা করছে। বিশ্বের বিভিন্ন দেশ থেকে হাজার হাজার অভিবাসী মেক্সিকো হয়ে যুক্তরাষ্ট্রে যাওয়ার চেষ্টা করে থাকে। কারণ, মেক্সিকো হচ্ছে যুক্তরাষ্ট্রের সীমান্তবর্তী একটি দেশ।

এই বিভাগের আরও খবর