লালমনিরহাট বার্তা
মুক্তিযুদ্ধ করেছি, হাতিয়ার জমা দিলেও ট্রেনিং জমা দেয়নি -সমাজকল্যান মন্ত্রী
রেজাউল করিম রাজ্জাক, আদিতমারী | ৩ জুল, ২০২৩, ৪:৫০ AM
মুক্তিযুদ্ধ করেছি, হাতিয়ার জমা দিলেও ট্রেনিং জমা দেয়নি -সমাজকল্যান মন্ত্রী

সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন,বিএনপি-জামাত বাংলাদেশের স্বাধীনতা মেনে নিতে পারেনি। ১৯৭১ সালে মুক্তিযুদ্ধ মেনে নিতে পারেনি। তারা ষড়যন্ত্র করেই যাচ্ছেই। তাদেরকে হুশিয়ার করে বলি, মুক্তিযুদ্ধ করেছি, হাতিয়ার জমা দিলেও ট্রেনিং জমা দেয়নি। আমরা মুক্তিযুদ্ধ করে দেশ স্বাধীন করেছি। সেই মুক্তিযোদ্ধারা এখনও বেঁচে আছে।মুক্তিযুদ্ধে যারা জয়লাভ করে তাদেরকে পরাভূত করা যায় না এটি ইতিহাস সাক্ষ্য দেয়। আমরা সকল দেশপ্রেমিক সকল বাধা প্রতিহত করবো।

গত ২ জুলাই দুপুরে ইউটিএসআইডিপি প্রকল্পের আওতায় লালমনিরহাট আদিতমারী উপজেলাধীন কুমড়ীরহাট ভায়া উমরকাজি মাদরাসা পর্যন্ত ৯৬০ মিটার সড়ক পাকাকরন উন্নয়নের কাজের শুভ উদ্ভোধন উপলক্ষে আদিতমারী দাখিল মাদরাসা মাঠে স্থানীয়দের আয়োজনে, আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, ১৯৭১ সালে জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর নেতৃত্বে সাড়া দিয়ে বাঁশের লাঠি হাতে নিয়ে আমরা বাংলাদেশকে স্বাধীন করেছিলাম। আর বিএনপি জামাতরা সেই স্বাধীনতাকে অকার্যকর করতে চায় তারা বাংলাদেশে বসবাস করে পাকিস্তানী চিন্তা চেতনা,ধ্যান-ধারনাকে লালন করতে চায় তাদের বিরুদ্ধে আবারও আমাদের যুদ্ধে নামতে হবে এবং প্রতিহত করতে হবে। বিগত সাড়ে ১৪ বছরে সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ শাসনে তিনি সর্বোদিক থেকে সফল হয়েছেন। সারা বিশ্ব তাকে স্বীকৃত দিয়ে সারা বিশ্বকে তিনি বিস্মিত করেছে। এক সময়ের অচেনা বাংলাদেশকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোল মডেলে পরিনত করেছে। আর স্বাধীনতা বিরোধীরা ষড়যন্ত্রে মেতে উঠেছে। তাদের হুশায়ারী করে বলেন আমরা মুক্তিযুদ্ধ করে যে দেশ স্বাধীন করেছি সেই স্বাধীন দেশে বসবাস করে যারা বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে মেরে ফেলতে চায় আজকের জনসভায় বলতে চাই স্বাধিনতা বিরোধীরা ১৯৭১ সালে স্বাধীনতার বিরুদ্ধে বাঙ্গালীদেরকে যে টর্চার করেছিলেন সেই দিন ভুলে যান। আজও বঙ্গবন্ধুর সৈনিকেরা বেঁচে আছে।বঙ্গবন্ধু যদি সেদিন দেশ স্বাধীন না করতো আপনারা কি নিজেদেরকে বাঙ্গালী হিসেবে স্বাধীন জাতি হিসেবে পরিচিত করতে পারতেন না। বঙ্গবন্ধু দেশ স্বাধীন করেছিলো বলেই আজ বিএনপি আমাদের বিরোধীতা করছে বঙ্গবন্ধুর নেতৃত্বে দেশ স্বাধীন হয়েছে বিধায় স্বাধীন দেশে দাঁড়িয়ে তারই কন্যা শেখ হাসিনার বিরুদ্ধে বিরোধীতা করতে পারছেন। অবশ্যই গঠনমূলক সমালোচনা করেন। তা না করে দেশ বিদেশে মিথ্যাচারে ষড়যন্ত্র করছেন। কাজেই বাংলাদেশকে নিয়ে এখনও গভীর ষড়যন্ত চলছে। তারা আবারও বাংলাদেশকে পাকিস্থান বানাতে চায়। পাকিস্থানীদের বিরুদ্ধে আমরা মুক্তিযুদ্ধ করে এদেশ স্বাধীন করেছি। আবারও সময় এসেছে তাদেরকে প্রতিহত করতে বাংলাদেশ আওয়ামীলীগের নেতাকর্মিদের আবারও ঐক্যবদ্ধ হয়ে প্রধানন্ত্রীর নেতৃত্বে আগামী ২০৪০ সালে স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার পরিকল্পনা নিয়েছেন সেই লক্ষে কাজ এগিয়ে চলছে আবারও নৌকা মার্কায় ভোট দেওয়ার আহবান জানান।

ইঞ্জিনিয়ার জাহিদুল ইসলামের সঞ্চালনায় ও বিশিষ্ট ব্যাবসায়ী হাদিকুল ইসলাম রানার সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন আদিতমারী উপজেলা নির্বাহী অফিসার  জি আর সারোয়ার, আদিতমারী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রফিকুল আলম, সাবেক ছাত্রলীগের কেন্দ্রীয় নেতা মিজানুর রহমান মিজান ও ভাদাই ইউনিয়নের সাবেক ইউপি চেয়ারম্যান রোকনুজ্জামান রোকন প্রমূখ। এসময় আদিতমারী থানার ওসি মোজাম্মেল হক ও দুর্গাপুর ইউপি চেয়ারম্যান আসাদুজ্জামান ভুট্টা নান্নু ও আওয়ামীলীগের অঙ্গ সংঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর