লালমনিরহাট বার্তা
২৩ ফুটবলার চূড়ান্ত করতে হিমশিম খাচ্ছেন কাবরেরা
বার্তা ডেস্ক | ১০ নভে, ২০২৩, ৫:২৯ AM
২৩ ফুটবলার চূড়ান্ত করতে হিমশিম খাচ্ছেন কাবরেরা

বিশ্বকাপ বাছাইয়ে রাউন্ড টু পর্বের খেলায় আগামী ১৬ নভেম্বর মেলবোর্নে অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলবে বাংলাদেশ। আজ রাতে দল অস্ট্রেলিয়ায় যাবে। গতকাল সংবাদ সম্মেলনে করে বাংলাদেশ দলের স্প্যানিশ কোচ হাভিয়ের কাবরেরা তার দল নিয়ে পরিকল্পনার কথা বললেও তিনি চূড়ান্ত দল ঘোষণা করেননি।

এরই মধ্যে অস্ট্রেলিয়ান কোচ গ্রাহাম আরনল্ড বাংলাদেশ ম্যাচ এবং ২১ নভেম্বর কুয়েতে অনুষ্ঠিতব্য ফিলিস্তিনের বিপক্ষে ম্যাচের জন্য একসঙ্গে ২৩ জনের দল ঘোষণা করে ফেলেছেন। কাতার বিশ্বকাপে খেলা কোচ গ্রাহাম। অস্ট্রেলিয়া খেলেছে আর্জেন্টিনার বিপক্ষে। সেই কোচই ২০২৬ বিশ্বকাপের জন্য দায়িত্ব পালন করছেন। অনন্ত ৯ জন ফুটবলার রয়েছেন যারা কাতার বিশ্বকাপে খেলেছেন।

দুই ম্যাচের জন্য একসঙ্গে দল ঘোষণা করলেন অস্ট্রেলিয়ান কোচ গ্রাহাম। আর বাংলাদেশের কোচ হাভিয়ের কাবরেরা এখন সিদ্ধান্তই নিতে পারেননি কোন ২৩ ফুটবলার নিয়ে তিনি আজ অস্ট্রেলিয়ায় যাবেন। গতকাল রাতেও নিশ্চিত হয়নি।

গুলশানের অভিজাত হোটেলে বাংলাদেশে ফুটবল দলের ক্যাম্প। সেখানে ৩০ ফুটবলার রয়েছেন। অস্ট্রেলিয়ায় যাবে ২৩ জন। সবাই ব্যাগ গুছিয়ে রেডি। কে প্লেনে উঠবেন তা কারো জানা নাই। এএফসির কাছে ৫১ জনের রেজিস্ট্রেশন করানো হয়েছে। খেলোয়াড় নিলে সেই তালিকা থেকেই নিতে হবে। কোচ সিদ্ধান্ত নিতে পারছেন না বলে বাফুফে ২৯ ফুটবলারের ভিসা করিয়েছে। আজ দুপুরেই চূড়ান্ত হবে ২৩ জনের নাম। তার আগ পর্যন্ত কোনো ফুটবলার ক্যাম্প ছাড়তে পারছে না। কোচ হাভিয়ের জুনিয়র সোহেল রানাকে অস্ট্রেলিয়া নিতে যেতে চান। কিন্তু সোহেল রানা খেলতে পারবেন না। কারণ তিনি ঢাকায় মালদ্বীপের বিপক্ষে লালকার্ড পেয়েছিলেন। বাফুফে বলছে লালকার্ড পাওয়া ফুটবলার অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলতে পারবেন না, লেবাননের বিপক্ষে খেলতে পারবেন। কিন্তু কোচ নাকি বললেন সোহেল রানাকে উজ্জীবিত রাখতে অস্ট্রেলিয়া সফরে যাওয়া দরকার যেন লেবাননের বিপক্ষে সেরা পারফরম্যান্স দিতে পারেন।

হাভিয়ের কাবরেরা সারা বছর খেলা দেখেন। আর সবার আগে দল ঘোষণা করেন অস্ট্রেলিয়ান কোচ গ্রাহাম। সারা বছর খেলা দেখে তিনি কী বাছাই করলেন বুঝা কঠিন হয়ে গেল। একজন ফুটবলার সম্পর্কে সবকিছু নখদর্পণে থাকার কথা। থাকলে কেনই বা সিদ্ধান্তহীনতায় ভুগবেন তিনি

এই বিভাগের আরও খবর