লালমনিরহাট বার্তা
বাজেট ঘোষণার পূর্বে বিদেশে পাচারকৃত টাকা ফেরৎ আনুন- ইসলামী আন্দোলন ঢাকা মহানগর উত্তর
স্টাফ রিপোর্টার, ঢাকা | ২৬ মে, ২০২৪, ৩:৪৪ AM
বাজেট ঘোষণার পূর্বে বিদেশে পাচারকৃত টাকা ফেরৎ আনুন- ইসলামী আন্দোলন ঢাকা মহানগর উত্তর

ইসলামী আন্দোলন বাংলাদেশর সহকারী মহাসচিব ও ঢাকা মহানগর উত্তর সভাপতি প্রিন্সিপাল হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ বলেন, আর কয়েকদিন পর বিশালাকারের জাতীয় বাজেট ঘোষণা হবে। এই বাজেটের সিংহ ভাগই বিদেশী ঋণনির্ভর। স্বনির্ভর বা উৎপাদন নির্ভর নয়। সরকার আসে, সরকার যায়। বিদেশ থেকে হাজার হাজার কোটি টাকা ঋণ করে লুটপাট করে খেয়ে যায়। পাহাড়সম এই ঋণের বোঝা আজীবন বহন করতে হয় গরীব, দুঃখী মেহনতি মানুষের।

যারা এই বাজেটের ছিটেফোটাও পায়নি। অন্যদিকে দলীয় ব্যবসায়ী সিন্ডিকেট ও দলদাস আমলারা ঘুষ বাণিজ্য ও দুর্নীতি করে দেশ থেকে বিলিয়ন বিলিয়ন টাকা বিদেশে পাচার করলেও একটি কানাকড়িও আনতে পারেনি সরকার। এ

সব কারণে আজ দেশের নিত্যপণ্যের মূল্য মানুষের হাতের নাগালের বাইরে চলে যাচ্ছে। মানুষের এখন বেঁচে থাকাটা দায় হয়ে গেছে। আমদের স্পষ্ট বক্তব্য হলো, বাজেট ঘোষণার পূর্বে বিদেশে পাচারকৃত টাকা ফেরৎ আনুন, জাতিকে ঘাটতি বাজেট থেকে মুক্তি দিন।

শনিবার বিকেলে রাজধানীর ভাটারাস্থ নগর উত্তর কার্যালয়ে অনুষ্ঠিত এক জরুরি সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব আনোয়ার হোসেন, নগর উত্তর সেক্রেটারী মাওলানা মুহাম্মাদ আরিফুল ইসলাম, মুফতী ফরিদুল ইসলাম, ডাঃ মুজিবুর রহমান, রাকিবুল ইসলাম, মুফতী আরমান হোসাইন, মুহাম্মাদ নাজমুল হাসান প্রমুখ।

এই বিভাগের আরও খবর