লালমনিরহাট বার্তা
কালীগঞ্জে রোকেয়া দিবস উপলক্ষে জয়িতাদের সংবর্ধনা
স্টাফ রিপোর্টার | ৯ ডিসে, ২০২১, ১১:১৯ AM
কালীগঞ্জে রোকেয়া দিবস উপলক্ষে জয়িতাদের সংবর্ধনা
“নারী নির্যাতন বন্ধ করি, কমলা রঙের বিশ্ব গড়ি” এ প্রতিপাদ্যকে সামনে রেখে লালমনেরহাট জেলার কালীগঞ্জ উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক কর্মকর্তার দপ্তরের আয়োজনে আন্তর্জাতিক নারী প্রতিরোধ পক্ষ, বেগম রোকেয়া দিবস উদযাপন উপলক্ষে আলোচনা ও জয়িতাদের সংবর্ধনার আয়োজন করা হয়।
৯ ডিসেম্বর বৃহস্পতিবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আব্দুল মান্নানের সভাপতিত্বে পরিষদ হলরুমে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা লায়লা আক্তার বানু। জয়িতাদের পক্ষে বক্তব্য রাখেন জান্নাতুল ফেরদৌস। তিনি বলেন, কম বয়সে বিয়ে দেয়ার কারনে স্বামীর বাড়িতে নির্যাতন সয্য করতে না পেরে স্বামীকে ডিভোর্স দিয়ে আবার পড়ালেখা করে এখন স্বাবলম্বী হয়েছি।
এছাড়াও বক্তব্য রাখেন, ফিডার নির্বাহী পরিচালক ফিরোজা বেগম, প্রেসক্লাব সভাপতি আমিরুল ইসলাম হেলাল, উপজেলা একাডেমিক সুপারভাইজার জাকির হেসেন,সমাজসেবা কর্মকর্তা আব্দুল রাজ্জাক,সাবেক প্রধান শিক্ষক সিরাজুল ইসলাম, প্রকল্প পরিচালক উত্তর বাংলা বিশ্ববিদ্যালয় ড. এএসএম মনওয়ারুল ইসলাম, সহকারি কমিশনার (ভূমি) ইসরাত জাহান ছনি।
অনুষ্ঠানে উপজেলা পর্যায়ে বিভিন্ন কর্মক্ষেত্রে ৫ জন জয়িতাকে ক্রেস্ট ও সনদ দিয়ে সংবর্ধিত করা হয়। এরা হলেন-অর্থনৈতিকভাবে স্বাবলম্বী মোছা এলিনা বসুনিয়া, শিক্ষা ও চাকুরীর ক্ষেত্রে নাজমুন নাহার, সফল জননী- মোরশেদা হোসেন, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন গড়ায় মোছাঃ জান্নাতুল ফেদৌস ও সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখায় রেহেনা পারভীন।
প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্তকর্তা বলেন, প্রধানমন্ত্রীর ১০ টি উদ্যোগের মধ্যে নারীর ক্ষমতায়ন একটি। দেশ গড়ার লক্ষে বাল্যবিবাহ বন্ধসহ নারীদের স্বাবলম্বী করে তুলতে হবে। ২০৪১ সালের উন্নত বাংলাদেশ গড়ে তুলতে নারীদের এগিয়ে আসতে হবে। নারী পুরুষ সমান তালে সমদক্ষতায় কাজ করতে হবে।
এই বিভাগের আরও খবর