লালমনিরহাট বার্তা
নরেন্দ্র মোদির জন্মদিনে দালাই লামার শুভেচ্ছা বার্তা
ইত্তেফাক | ১৭ সেপ, ২০২৩, ১১:৩৪ AM
নরেন্দ্র মোদির জন্মদিনে দালাই লামার শুভেচ্ছা বার্তা

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ৭৩তম জন্মদিনে শুভেচ্ছা জানিয়েছেন তিব্বতের নেতা দালাই লামা। তিনি মোদির দীর্ঘায়ু এবং জনগণের আকাঙ্খা পূরণে সাফল্য কামনা করেছেন।নরেন্দ্র মোদিকে পাঠানো বার্তায় তার নেতৃত্বে জি২০ সম্মেলন সফল করার জন্য অভিনন্দন জানিয়েছেন দালাই লামা।

তিনি বলেন, ভারতের নেতৃত্বে ‘বসুধৈব কুটুম্বকম- ওয়ান আর্থ, ওয়ান ফ্যামিলি, ওয়ান ফিউচার’ থিমের শীর্ষ সম্মেলন সফল করার জন্য আপনাকে অভিনন্দন জানাই। এটি এমন একটি থিম যা আমার সঙ্গে দৃঢ়ভাবে অনুরণিত হয়৷ আমি দৃঢ়ভাবে মানবতার একত্বে বিশ্বাস করি এবং যখনই পারি অন্য লোকেদেরকে এর গুরুত্ব বোঝাতে চেষ্টা করি।’

তিব্বতিদের ছয় দশকের বেশি সময় ধরে আশ্রয় দেওয়ার জন্য ভারতকে ধন্যবাদ জানানোর পাশাপাশি অহিংসা ও সহানুভূতির দীর্ঘকাল ধরে চলা নীতির জন্য মোদির প্রশংসা করেন দালাই লামা।

দালাই লামা বলেন, তিব্বতের জনগণের পক্ষ থেকে আমি আবারও ভারতের সরকার এবং জনগণকে তাদের আতিথেয়তা এবং গত ৬৪ বছরে উদার সহায়তার জন্য গভীর কৃতজ্ঞতা জানাই।

এই বৌদ্ধ নেতা নরেন্দ্র মোদির সুস্বাস্থ্যের জন্য প্রার্থনা করেছেন এবং জনগণের আশা-আকাঙ্খা পূরণে আরও সহানুভূতিশীল, শান্তিপূর্ণ বিশ্ব গঠনে অবদান রাখার ক্ষেত্রে তার সাফল্য কামনা করেছেন।

এই বিভাগের আরও খবর