লালমনিরহাট বার্তা
ক্ষুদ্র ব্যবসায়ীদের সহজ শর্তে লোন দিতে ব্যাংকগুলোকে আহবান জানিয়েছেন -এফবিসিসিআই সভাপতি
রংপুর অফিস | ১৬ জানু, ২০২৩, ৫:১৪ AM
ক্ষুদ্র ব্যবসায়ীদের সহজ শর্তে লোন দিতে ব্যাংকগুলোকে আহবান জানিয়েছেন -এফবিসিসিআই সভাপতি

ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলো বড় বড় ব্যবসায়ীদের উন্নয়নে লোন দিতে চায়, ক্ষুদ্র ব্যবসায়ীদের লোন দিতে অনিহা, অথচ ক্ষুদদ্র ব্যবসায়ীদের উন্নয়ন হলেই, ব্যাংকের উন্নয়ন ও দেশের উন্নয়ন দ্রুত হয়। এজন্য ক্ষুদ্র ব্যবসায়ীদের সহজ শর্তে লোন দিতে ব্যাংকগুলোকে আহবান জানিয়েছেন বেঙ্গল কমার্শিয়াল ব্যাংকের চেয়ারম্যান ও এফবিসিসিআই সভাপতি মো. জসিম উদ্দিন।তিনি রোববার বিকেল সাড়ে ৩টায় নগরীর জাহাজকোম্পানী মোড়ে বেঙ্গল কমার্শিয়াল ব্যাংকের রংপুর শাখার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বেঙ্গল কমার্শিয়াল ব্যাংক সহজ শর্তে ক্ষুদ্র ব্যবসায়ীদের উন্নয়নে শতকরা ৫১ শতাংশ লোন দেওয়ার পরিকল্পনা গ্রহণ করেছে, সেই লক্ষ্য নিয়ে ইতিমধ্যে শতকরা ২৩ শতাংশ ক্ষুদ্র ব্যবসায়ীদের লোন দেওয়া হয়েছে। আমরা চাই ক্ষুদ্র ব্যবসায়ীদের উন্নয়ন। কেননা স্মার্ট বাংলাদেশ গঠনে আমাদের ক্ষুদ্র ব্যবসায়ীদের উন্নয়নের মাধ্যমে তুলে আনতে হবে।তারা উঠে আসলে আমাদের ব্যাংক উঠে আসবে, দেশের উন্নয়ন হবে। এসময় সকল ব্যাংককে সহজ শর্তে ক্ষুদ্র ব্যবসায়ীদের উন্নয়নে লোন দেওয়ার আহবান জানান তিনি।

বেঙ্গল কমার্শিয়াল ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী তারিক মোর্শেদ এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- এফবিসিসিআই সহ-সভাপতি মোস্তফা আজাদ চৌধুরী বাবু, ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক রফিকুল ইসলাম।

বক্তব্য রাখেন- রংপুর চেম্বারের সভাপতি মোস্তফা সোহরাব টিটু, রংপুর মেট্রোপলিটন চেম্বারের সভাপতি রেজাউল ইসলাম মিলনসহ অন্যান্য অতিথিবৃন্দ।আগে বেঙ্গল কমার্শিয়াল ব্যাংকের চেয়ারম্যান ও এফবিসিসিআই সভাপতি মোঃ জসিম উদ্দিন ফিতা কেটে রংপুর শাখার উদ্বোধন করেন। এরপরে বেঙ্গল কমার্শিয়াল ব্যাংকের সঙ্গে রংপুর চেম্বারের মধ্যে একটি এমইইউ চুক্তি সাক্ষরিত হয়।

এই বিভাগের আরও খবর