লালমনিরহাট বার্তা
দেশে কাঁচা মরিচের দাম বাড়িয়েছে সুযোগ সন্ধানী ব্যবসায়ী -বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি
রংপুর অফিস | ৩ জুল, ২০২৩, ১২:২৩ PM
দেশে কাঁচা মরিচের দাম বাড়িয়েছে সুযোগ সন্ধানী ব্যবসায়ী -বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি

রংপুরে একদিনের সফরে এসে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি মন্তব্য করেছেন দেশে কাঁচা মরিচের দাম বাড়িয়েছে সুযোগ সন্ধানী ব্যবসায়ীরা।কাঁচা মরিচ আমদানির অনুমতি দেওয়া হয়েছে। দ্রুত কাচা মারচের বাজর দর কমে যাবে।সোমবার (৩ জুলাই) দুপুরে একদিনের সফরে রংপুরে এসে নগরীর কামাল কাছনা এলাকার বাসভবনে সাংবাদিকদের সাথে মত বিনিময় কালে এ কথা বলেছেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, সারা বিশ্বেই দ্রব্যমূল্যের বাজার দরের ইনফ্লেশন রয়েছে। এটা নিয়ন্ত্রণে আমরা নানা পদক্ষেপ নিয়েছি।যেমন আমরা এক কোটি পরিবারকে সাশ্রয়ী মূল্যে খাবার দিচ্ছি।চলতি মাস থেকে চালও দেওয়া শুরু হবে। আমরা চেষ্টা করি বাজার কন্ট্রোল করার জন্য। আশা করছি এটা একটু সহনীয় মাত্রায় আসবে।আমরা কাঁচা মরিচ আমদানির পারমিশন দিয়েছি আমদানী কারকদের, মরিচ আসা শুরু হয়েছে। আশা করছি কয়েকদিনের মধ্যে দাম কমে যাবে। আমি শুনেছি যে মরিচের দাম এখন কমের দিকে এসেছে। সুযোগ সন্ধানী কথাটার সঙ্গেই তো সুযোগ বিষয়টি রয়েছে, এটা ব্যবসায়ীরাই নেয়।এখানে আমরা সব সময় চেষ্টা করি সেটাকে কন্ট্রোল করার জন্য।আমরা যে শত ভাগ সফল হই তা বলি না তবে সরকারের চেষ্টা অব্যাহত আছে।সাধারন জনগণকে এ ব্যাপারে বেশ সজাক থাকতে হবে।মূলত এটা কৃষি মন্ত্রণালয় কন্ট্রোল করে।

বাণিজ্যমন্ত্রী আরো বলেন, দ্রব্যমূলের ঊর্ধ্বগতি কমানোর জন্য চেষ্টা করছে সরকার। যখনই প্রয়োজন হবে প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন ইমপোর্টের, যেমন পেঁয়াজের দিয়েছেন, টমেটোর দিয়েছেন। এই মাঝখানে বৃষ্টি, ঈদ বিভিন্ন কারণে ট্রান্সপোর্টের সমস্যার জন্য একটু স্লো হয়েছে। কিছু সুযোগ সন্ধানী ব্যবসায়ী তো সুযোগ নেয়ই। তারপর আমি মনে করি দু-একদিনের মধ্যে আরো কমবে।

এই বিভাগের আরও খবর