লালমনিরহাট বার্তা
পাকিস্তানে ঘুমন্ত ৬ শ্রমিককে গুলি করে হত্যা
ইত্তেফাক | ১৪ অক্টো, ২০২৩, ১২:০০ PM
পাকিস্তানে ঘুমন্ত ৬ শ্রমিককে গুলি করে হত্যা

পাকিস্তানের বেলুচিস্তানের কেচ জেলার তুরবাতে শনিবার ভোররাতে অজ্ঞাত বন্দুকধারীরা ছয়জন ঘুমন্ত শ্রমিককে গুলি করে হত্যা করেছে বলে দেশটির পুলিশ জানিয়েছে।জেলা পুলিশ কর্মকর্তা (ডিপিও) ইমাম বক্স ডন ডটকমকে বলেন, ঘটনাটি ঘটেছে দিনের প্রথম প্রহরে। একদল সশস্ত্র লোক তুরবতের স্যাটেলাইট টাউন এলাকায় একটি বাসভবনে প্রবেশ করে নির্বিচারে শ্রমিকদের গুলি চালিয়েছে।

নিহতরা স্থানীয় ঠিকাদারের বাড়িতে ছিল এবং সেখানে তারা নির্মাণ কাজ করতো বলে পুলিশ জানিয়েছে।

খবর পেয়ে পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছে। ডিপিও বক্স বলেন, এ ঘটনায় সিটিডি থানায় একটি মামলা দায়ের করা হবে এবং ঘটনার পেছনের উদ্দেশ্য খুঁজে বের করার জন্য তদন্ত চলছে।

ঘটনায় আহত হয়েছেন কয়েকজন। আহতরা হলেন রিজওয়ান, শাহবাজ, ওয়াসিম, শফিক আহমেদ, মুহাম্মদ নাঈম, গোলাম মুস্তাফা এবং তৌহিদ। পুলিশ নিশ্চিত করেছে যে শাহবাজ ও ওয়াসিম সহোদর।

অন্তর্বর্তীকালীন বেলুচিস্তানের মুখ্যমন্ত্রী আলি মারদান খান ডোমকি প্রাণহানির জন্য গভীর দুঃখ প্রকাশ করেছেন এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছ থেকে একটি অফিসিয়াল রিপোর্টের আহ্বান জানিয়েছেন।

তিনি ঘটনার তীব্র নিন্দা জানিয়ে বলেন, নিরীহ শ্রমিকদের টার্গেট করা নিন্দনীয়। তিনি তদন্তকারীদের সমস্ত দৃষ্টিকোণ থেকে ঘটনাটি পুঙ্খানুপুঙ্খভাবে পরীক্ষা করতে এবং দায়ী ব্যক্তিদের গ্রেপ্তারের জন্য সমস্ত উপলব্ধ সংস্থান ব্যবহার করার প্রয়োজনীয়তার ওপর জোর দিয়ে একটি বিস্তৃত প্রতিবেদন সরবরাহ করতে বলেছিলেন।

পৃথকভাবে, বেলুচিস্তানের গভর্নর মালিক আব্দুল ওয়ালি খান কাকার হামলায় নিহতদের জন্য শোক প্রকাশ করেছেন এবং আইন প্রয়োগকারী সংস্থাকে এই ঘটনার জন্য দায়ী ব্যক্তিদের দ্রুত গ্রেপ্তার করার আহ্বান জানিয়েছেন।

এর আগে ২০১৫ সালে তুরবতে এমন আরেকটি ঘটনা ঘটেছিল। তখন বন্দুকধারীর গুলিতে ২০ শ্রমিক নিহত এবং তিনজন আহত হয়।

এই বিভাগের আরও খবর