লালমনিরহাট বার্তা
আরএইচআরএন-২ প্রকল্পটি সঠিক বাস্তবায়ন হলে এসডিজি লক্ষ্য মাত্রা অর্জনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে
বার্তা ডেস্ক | ২৭ ডিসে, ২০২১, ৮:৪২ AM
আরএইচআরএন-২ প্রকল্পটি সঠিক বাস্তবায়ন হলে এসডিজি লক্ষ্য মাত্রা অর্জনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে
লালমনিরহাট জেলা প্রশাসক আবু জাফর বলেছেন ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন ও আইনি সুরক্ষা কর্মসূর্চির কার্যক্রম সঠিক ভাবে বাস্তবায়িত হলে এসডিজি অর্জনে ৩, ৪, ৫ এবং ১৬ নম্বর পয়েন্টে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবে। সোমবার ২৭ ডিসেম্বর লালমনিরহাট জেলা প্রশাসক সম্মেলন কক্ষে “রাইট হিয়ার রাইট নাউ” কর্মসুচি পরিচিতি ও মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এইসব কথা বলেন। এ সময় তিনি আরো বলেন, এই কর্মসূচির মাধ্যেমে তরুনদেরকে নিজেদের অধিকার সর্ম্পকে সচেতন করলে তারাই বিভিন্ন শ্রেনি পেশার মানুষকে সচেতন করবে। সেইসাথে নিজেদের যৌন ও প্রজনন স্বাস্থ্য বিষয়ে সঠিক সিদ্ধান্ত নিতে পারবে এবং লিঙ্গ সমতা প্রতিষ্ঠায় সক্রিয় ভুমিকা রাখতে পারবে।
মতবিনিময় সভায় জেলা স্থানীয় সরকার উপ-পরিচালক রফিকুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: তৌহিদুর রহমান, সিভিল সার্জন ডা: নির্মেলেন্দু রায়, সদর উপজেলা নিবার্হী অফিসার মাহমুদা মাসুম, জেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক ডা: হারুনর রশিদ, শিক্ষা অফিসার আবুল কালাম আজাদ, ব্র্যাক আরএইচআরএন প্রকল্পের রংপুর বিভাগিয় সমন্বকারি মাধুরী সুত্রধর, জেলা সমন্বয়কারি দিপংকর রায়।
মতবিনিময় সভায় সরকারি কর্মকর্তা, শিক্ষক, আভিভাবক, স্থানীয় জনপ্রতিনিধি, এনজিও প্রতিনিধি, সাংবাদিক, ধর্মীয় প্রতিনিধি, যুবক ও তরুনরা উপস্থিত ছিলেন।
এই বিভাগের আরও খবর