লালমনিরহাট বার্তা
রংপুরে ডেঙ্গু জ্বরে ৯ জন আক্রান্ত ১জনের মৃত্যু
রংপুর অফিস | ৪ জুল, ২০২৩, ১২:৫৭ PM
রংপুরে ডেঙ্গু জ্বরে ৯ জন আক্রান্ত ১জনের মৃত্যু

রংপুরে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে বুলেট (৩৮) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (৪ জুলাই) বেলা ১১টায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বুলেটের মৃত্যু হয়েছে। বুলেট রংপুর নগরীর পুরাতন সদর হাসপাতাল সুইপার কলোনির মানু লালের ছেলে। রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে গতকাল রাত পর্যন্ত ৯ জন রোগী ভর্তি ছিলো। তাদের মধ্যে একজন রোগী আজ সকাল এগারোটায় মৃত্যু হয়েছে।একজন সুস্থ হওয়ায় তাকে ছাড় পত্র দেয়া হয়েছে। রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মোহাম্মদ ইউনুস আলী এ বিষয়ে যোগাযোগ করা হলে তিনি ডেঙ্গু রোগীর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

রংপুর সিভিল সার্জন ডাঃ জাহাঙ্গীর কবির মঙ্গলবার বিকেলে বিষয়টি নিশ্চিত করে বলেন,বুলেট জ্বরে আক্রান্ত হয়ে গত ৩ জুলাই সোমবার ভর্তি হয়। মঙ্গলবার বেলা ১১টার দিকে তার মৃত্যু হয়।রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল থেকে এখনো আনুষ্ঠানিক ভাবে জানানো হয়নি।তবে ডেঙ্গু রোগ প্রতিরোধ ও চিকিৎসার ব্যাপারে ঈদের আগে থেকে রংপুর সিটি করর্পোরেশন, রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রস্তুতি নেয়া হয়েছে ডেঙ্গু বিষয়ে সচেতনতা মূলক বিভিন্ন কর্মকান্ড পরিচালনা করা হয়েছে।

রংপুর মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ও হাসপাতালের মেডিসিন বিভাগের প্রধান ডাঃ মাহফুজার রহমান বলেন,ডেঙ্গু আক্রান্ত রোগীদের হাসপাতালের মেডিসিন বিভাগের দুটি ইউনিটে চিকিৎসা দেওয়া হচ্ছে। সেখানে গতকাল রাত পর্যন্ত ৯ জন রোগী ভর্তি ছিলো। তাদের মধ্যে একজন রোগী আজ সকাল এগারোটায় মৃত্যু হয়েছে।একজন সুস্থ হওয়ায় তাকে ছাড় পত্র দেয়া হয়েছে। রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে বর্তমানে সেখানে ৮ জন চিকিৎসাধীন রয়েছেন।

এই বিভাগের আরও খবর