লালমনিরহাট বার্তা
মানবিক বাংলাদেশ প্রতিষ্ঠায় দৃঢ় প্রত্যয়ে বাংলা নববর্ষ ১৪২৯ উদযাপিত
স্টাফ রিপোর্টারঃ | ১৬ এপ্রি, ২০২২, ৮:২৭ AM
মানবিক বাংলাদেশ প্রতিষ্ঠায় দৃঢ় প্রত্যয়ে বাংলা নববর্ষ ১৪২৯ উদযাপিত
দুর্নীতি, দুর্বৃত্তায়ন, অন্যায়ের বিরুদ্ধে লড়াই, সকল ক্ষেত্রে বৈষম্য ও প্রভুত্বের অবসান, মৌলিক অধিকার, মর্যাদা, গণতন্ত্র, আইনের শাসন প্রতিষ্ঠা, ভ্রাতৃত্ববোধ, অসম্প্রদায়িক চেতনাকে হৃদয়ে ধারণ সর্বোপরি মানবিক বাংলাদেশ প্রতিষ্ঠায় দৃঢ় প্রত্যয়ে লালমনিরহাট জেলাসহ সারাদেশে বাংলা নববর্ষ ১৪২৯ উদযাপিত হয়েছে।
দিবসটি পালনে জেলা প্রশাসনের আয়োজনে বিভিন্ন কর্মসূচীর মধ্যে ছিল সকাল ৮ টায় কালেক্টরেট কলেজিয়েট স্কুল হতে কালেক্টরেট মাঠ পর্যন্ত মঙ্গল শোভাযাত্রা। সেখানে জেলা প্রশাসনের সহযোগিতায় বিসিকি এর আয়োজনে সপ্তাহ ব্যাপী বৈশাখি মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক আবু জাফর, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। ১ বৈশাখ থেকে ৭ বৈশাখ প্রতিদিন সকাল সাড়ে ১০ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত বৈশাখী মেলা, সাংস্কৃতিক অনুষ্ঠান। ৩ বৈশাখ সকাল ১০ টা থেকে দুপুর সাড়ে ১২ টা পর্যন্ত কুইজ, চিত্রাংকন ও কবিতা আবৃত্তি প্রতিযোগিতা। ৭ বৈশাখ সমাপনী ও পুরস্কার বিতরন। তাছাড়াও জেলা কারাগার, হাসপাতাল, সরকারী শিশু পরিবার, এতিম খানায় ঐতিহ্যবাহী বাঙ্গালী খাবার পরিবেশন।
বাংলা নববর্ষ উপলক্ষে রাষ্ট্রপতি মোঃ আব্দুল হামিদ ও প্রধান মন্ত্রী শেখ হাসিনা পৃতক বানিতে দেশবাসীসহ বাঙ্গালীদের আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন। তাছাড়াও জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী, সংসদের বিরোধী দলিয় নেতা রওশন এরশাদ, বিরোধী দলের উপনেতা ও জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ অন্যান্য রাজনৈতিক দলের নেতৃবৃন্দ নববর্ষের মুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।
এই বিভাগের আরও খবর