লালমনিরহাট বার্তা
ইসরায়েলের হামলায় রয়টার্সের সাংবাদিক নিহত
ইত্তেফাক | ১৪ অক্টো, ২০২৩, ৫:২৫ AM
ইসরায়েলের হামলায় রয়টার্সের সাংবাদিক নিহত

ইসরায়েলের ছোড়া ক্ষেপণাস্ত্রের আঘাতে লেবাননের দক্ষিণাঞ্চলে রয়টার্সের এক সাংবাদিক নিহত হয়েছেন। এ সময় আরও ছয় সাংবাদিক আহত হয়েছেন। শুক্রবার (১৩ অক্টোবর) আলজাজিরা ও এপিসহ বিচিন্ন গণমাধ্যমের একদল সাংবাদিক ইসরায়েলের সীমান্তবর্তী আলমা আল-শাবের কাছে কাজ করছিলেন। এ সময় অতর্কিত হামলায় সাংবাদিক ইসাম আবদুল্লাহ প্রাণ হারান।লেবাননের প্রধানমন্ত্রী নাজিব মিকাতি এবং হিজবুল্লাহর একজন আইনপ্রণেতা এ ঘটনার জন্য ইসরায়েলকে সম্পূর্ণভাবে দায়ী করেছেন। তবে ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী তাৎক্ষণিকভাবে কোনো মন্তব্য অনুরোধে সাড়া দেয়নি।

জাতিসংঘে নিযুক্ত ইসরায়েলের রাষ্ট্রদূত গিলাদ এরদান এক ব্রিফিংয়ে বলেন, আমরা কখনো কোনো সাংবাদিককে আঘাত করতে বা হত্যা করতে গুলি চালাতে চাই না। কিন্তু আপনারা জানেন, আমরা যুদ্ধের মধ্যে রয়েছি। এমন ঘটনা ঘটতে পারে। তদন্ত করে বিষয়টি দেখা হবে।বার্তা সংস্থা রয়টার্স এক বিবৃতিতে জানিয়েছে, সম্প্রচারকদের জন্য লাইভ ভিডিও সিগন্যাল দিতে গিয়ে তাদের সাংবাদিক ইসাম আবদুল্লাহ নিহত হয়েছেন। ক্যামেরাটি একটি পাহাড়ের দিকে তাক করা ছিল। একটি প্রচণ্ড বিস্ফোরণ ক্যামেরাকে কাঁপিয়ে দিয়েছিল। বাতাস ধোঁয়ায় ভরে গিয়েছিল এবং চিৎকার শোনা যাচ্ছিল।

রয়টার্স বলেছে, আমাদের ভিডিওগ্রাফার ইসাম আবদুল্লাহ নিহত হওয়ার খবরে আমরা গভীরভাবে শোকাহত। আমরা জরুরিভিত্তিতে আরও তথ্য খুঁজছি। এই অঞ্চলের কর্তৃপক্ষের সাথে কাজ করছি এবং ইসামের পরিবার ও সহকর্মীদের সহায়তা করছি।

এই বিভাগের আরও খবর