লালমনিরহাট বার্তা
প্রতিবন্ধী ব্যক্তিদের সঠিকভাবে পরিচর্যা করলে সম্পদে পরিণত হবে- সমাজকল্যাণমন্ত্রী
বার্তা ডেস্কঃ | ৪ ডিসে, ২০২১, ৪:২৫ AM
প্রতিবন্ধী ব্যক্তিদের সঠিকভাবে পরিচর্যা করলে সম্পদে পরিণত হবে- সমাজকল্যাণমন্ত্রী
সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ এমপি বলেছেন, প্রতিবন্ধী ব্যক্তিরা আমাদের বোঝনয়। তাদের কে যথাযথ ভাবে পরিচর্যা করলে তারা সম্পদে পরিনত হবে।
মন্ত্রী আজ ৩০তম আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস ও ২৩তম জাতীয় প্রতিবন্ধী দিবস উপলক্ষে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের উদ্যোগে ভার্চুয়ালপ্লাটফর্মে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
রাজধানীর মিরপুরে জাতীয় প্রতিবন্ধী ফাউন্ডেশনের সভা কক্ষ থেকে পরিচালিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের সচিব মাহফুজা আখতার। সভায় অন্যান্যের মধ্যে সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মোঃ আশরাফ আলী খান খসরু এমপি, সমাজ কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি রাশেদ খান মেনন এমপি, সমাজসেবা অধিদফতরের মহাপরিচালক শেখ রফিকুল ইসলাম, জাতীয় প্রতিবন্ধী ফোরামের সভাপতি এ্যাডভোকেট দিলীপ কুমার ঘোষ ও জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক মো. আনিসুজ্জামান বক্তব্য রাখেন।
প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিবন্ধী জনগোষ্ঠীর জীবন মানউন্নয়নে যে সকল কর্মসূচি গ্রহণ করেছেন সেগুলো সফলভাবে বাস্তবায়ন করতে হবে। যথাযথ প্রশিক্ষণ ও সহযোগিতা করলে প্রতিবন্ধী ব্যক্তিরা সম্পদে পরিণত হয়ে দেশের উন্নয়নে অবদান রাখতে পারবে।
মন্ত্রী একটি প্রতিবন্ধী বান্ধব দেশ বিনির্মাণে সরকারের সাথে কাজ করার জন্য উন্নয়ন সহযোগী, বেসরকারি সংস্থা সহ প্রতিবন্ধীতা নিয়ে কাজ করতে আগ্রহী সকলকে আহ্বান জানান।
বিশেষ অতিথির বক্তব্যে সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী মোঃ আশরাফ আলী খান খসরু এমপি বলেন, প্রতিবন্ধীদের জন্য গৃহীত কর্মসূচিসমূহ সফল ভাবে বাস্তবায়নের মাধ্যমে তাদের স্বাভাবিক জীবন যাপন নিশ্চিত করা হবে।
আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি রাশেদ খান মেনন এমপি বলেন, প্রতিবন্ধীদের জন্য চলমান কাজ গুলোকে এগিয়ে নেয়া প্রয়োজন। প্রতিবন্ধিতা বিষয়ক আইন, বিধি মালাসমূহ ও যথাযথভাবে বাস্তবায়নের প্রতি তিনি গুরুত্বারোপ করেন। (প্রেস বিজ্ঞপ্তি)
এই বিভাগের আরও খবর