লালমনিরহাট বার্তা
সুষ্ঠুভাবে ভর্তি পরীক্ষা গ্রহণে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে যৌথসভা অনুষ্ঠিত
তথ্যবিবরণী | ২৫ এপ্রি, ২০২৪, ৪:২৫ AM
সুষ্ঠুভাবে ভর্তি পরীক্ষা গ্রহণে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে যৌথসভা অনুষ্ঠিত

জিএসটি গুচ্ছভুক্ত পাবলিক বিশ্ববিদ্যালয়সমূহের ২০২৩-২৪ শিক্ষাবর্ষের স্নাতক ১ম বর্ষের ভর্তি পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে আয়োজনের লক্ষ্যে এক যৌথ সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৪ এপ্রিল) দুপুরে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সভাকক্ষে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ হাসিবুর রশীদ।

সভাপতির বক্তৃতায় উপাচার্য বলেন, সুষ্ঠু পরিবেশে ভর্তি পরীক্ষা গ্রহণে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সুনাম রয়েছে। এই সুনামের ধারাবাহিকতা অব্যাহত রাখতে হবে। কেউ কোনো ধরনের অসদুপায় অবলম্বনের চেষ্টা করলে, তার বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

সভায় রংপুরের জেলাপ্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসান বলেন, ভর্তীচ্ছু শিক্ষার্থীদের ভুগান্তি লাঘব করতে রাষ্ট্রীয় সিদ্ধান্তে কয়েক বছর ধরে দেশে গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। সারা দেশের ন্যায় রংপুর নগরীর সকল কেন্দ্রে ভর্তি পরীক্ষার্থীরা যাতে নিরাপদে ও স্বাচ্ছন্দ্যে অংশ নিতে পারেন, সেজন্য জেলাপ্রশাসনের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা করা হবে। ভর্তি পরীক্ষায় ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হবে বলেও তিনি জানান।

সভায় বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. মজিব উদ্দিন আহমদ, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, প্রক্টর, ছাত্র উপদেষ্টা, বহিরাঙ্গন পরিচালক, বিভিন্ন গোয়েন্দা সংস্থা ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, বিভিন্ন উপকেন্দ্রের প্রতিনিধি এবং ভর্তি পরীক্ষা-সংশ্লিষ্ট শিক্ষক ও কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

#

এই বিভাগের আরও খবর