লালমনিরহাট বার্তা
রংপুরে আদালত চত্বরে দুই আইনজিবীর মধ্যেরক্তক্ষয়ী সংঘর্ষে আহত ৫ আইনজিবী
রংপুর অফিসঃ | ৫ সেপ্টেম্বর, ২০২১ ২:১৩ PM
রংপুরে আদালত চত্বরে দুই আইনজিবীর মধ্যেরক্তক্ষয়ী সংঘর্ষে আহত ৫ আইনজিবী
রংপুরের আদালত পাড়ায় মামলার টাকার ভাগ বাটোয়ারাকে কেন্দ্র করে রংপুরের আদালত চত্বরে দুই আইনজিবীর মধ্যে দফায় দফায় ধাওয়া পাল্টা ধাওয়া ও রক্তক্ষয়ী সংঘর্ষে পাচ আইনজীবি আহত হয়েছে। এদেরমধ্যে দুই আইনজিবী রক্তাক্ত জখম হয়। এ ঘটনাকে কেন্দ্র করে আইনজিবী সমিতির ক্যান্টিনে হামলা ভাংচুর সহ তান্ডব চালানোর অভিযোগ উঠেছে।
পুলিশ ও আইনজিবীরা জানিয়েছে আজ ৫ সেপ্টেম্বর (রোববার) বিকেলে সাড়ে তিনটার দিকে রংপুরের আদালত চত্বরে চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত এলাকায় রংপুর আইনিজিবী সমিতির সদস্য একটি মামলায় মক্কেলের কাছ থেকে নেয়া টাকার ভাগ বাটোয়ারা নিয়ে আলা উদ্দিন এ্যাডভোকেটের সাথে অপর আইনজিবী মেজবাহ আহাম্মেদের মাঝে প্রথমে কথাকাটাকাটি হাতাহাতি পরে তা সংঘর্ষে রুপ নেয়। এ সময় দুই আইনিজিবীর সমর্থকরাও একত্রিত হয় আদালত চত্বরে দফায় দফায় সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় আইনজিবী মেজবাহ আহাম্মেদের মাথায় গুরতর আঘাত পেয়ে মাটিয়ে লুটিয়ে পড়ে তার মাথা ফেটে রক্ত ঝড়তে থাকে। এ সময় আবারো দু আইনজিবী ও তাদের সমর্থকদের মধ্যে ষংঘর্ষে অপর আইনজিবী আলাউদ্দিন ও জুনিয়র আইনজিবী সহ ৫ জন আহত হয়। সংঘর্ষ চলাকালে কয়েকজন আইনজিবী জেলা ও দায়রা জজ আদালতের নীচতলায় আইনিজিবীদের ক্যান্টিনে হামলা চারিয়ে চেয়ার টেবিল সহ আসবাবপত্র ব্যাপক ভাংচুর করা হয়। এ ঘটনা ব্যাপি ব্যাপি ধাওয়া পাল্টা ধাওয়া ধাওয়া সংঘর্ষ চলার পর সিনিয়র আইনজিবীদের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রনে আসে। খবর পেয়ে রংপুর মেট্রোপলিটান কোতয়ালী থানার ওসি তদন্ত রাজিবুজ্জামান সহ পুলিশ কর্মকতর্কারা ঘটনা স্থলে এসে পরিস্থিতি পর্যবেক্ষন করেন।
এ ব্যাপারে রংপুর আইনিজিী সমিতির সাধারন সম্পাদক আব্দুল হক প্রমানিক এ্যাডভোকেট জানান দুই পক্ষই পরস্পরেরর মধ্যে অভিযোগ করেছে। আমি লিখিতকঅভিযোগ দিতে বলেছি অভিযোগ পেলে তদন্ত করে কঠোর ব্যবস্থা নেয়া হবে।
এই বিভাগের আরও খবর