লালমনিরহাট বার্তা
ইসিকে চিঠি পাঠিয়েছে ইউরোপিয় ইউনিয়ন
বার্তা ডেস্ক | ১৯ অক্টো, ২০২৩, ১:৫৯ PM
ইসিকে চিঠি পাঠিয়েছে ইউরোপিয় ইউনিয়ন

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ৪ সদস্যের পর্যবেক্ষক টিম পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে ইউরোপিয় ইউনিয়ন (ইইউ)। আগামী ২১ নভেম্বর থেকে ২১ জানুয়ারি দুই মাস বাংলাদেশ অবস্থান করবে ইইউ পর্যবেক্ষক দলটি। কমিশনের (ইসি) অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ বিষয়টি নিশ্চিত করেছেন।

অশোক কুমার দেবনাথ ইত্তেফাককে বলেন, ইইউ থেকে আনুষ্ঠানিক চিঠি দিয়ে পর্যবেক্ষক পাঠানোর কথা জানানো হয়েছে। চার সদস্যের পর্যবেক্ষক টিম পাঠাবে সংস্থাটিটি।

চিঠিতে বলা হয়েছে, আগামী ২১ নভেম্বর থেকে ২১ জানুয়ারি পর্যন্ত তারা বাংলাদেশের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন পর্যবেক্ষণের জন্য অবস্থান করবে। এ সময় তাদের চার সদস্যের প্রতিনিধি দল ভোট পর্যবেক্ষণ করবে। তারা নির্বাচন শেষে একটি প্রতিবেদনও দাখিল করবে বলেও জানিয়েছেন। নির্বাচন তারা নির্বাচনের তফসিলের সময়ের সঙ্গে সামঞ্জস্য রেখে দেশে অবস্থান করবেন। এর আগে আর্থিক সংকটের কথা বলে সিইসিকে চিঠি দিয়ে পর্যবেক্ষক না পাঠানোর কথা জানানো হয়েছিলো। পরবর্তীতে সিইসি পাল্টা চিঠি দিয়ে নিজেদের অবস্থান ব্যাখ্যা দেন।

পরবর্তীতে সংস্থাটি থেকে জানানো হয়, সংক্ষিপ্ত পরিসরে টিম পাঠাবে তারা। এরপরই আনুষ্ঠানিকভাবে পর্যবেক্ষক পাঠানো নিশ্চিত করলো ইইউ। ( সুত্র: ইত্তেফাক)

এই বিভাগের আরও খবর