লালমনিরহাট বার্তা
রংপুরের উন্নয়নের জন্য আমাদের সম্মিলিত ভাবে কাজ করতে হবে-বাণিজ্যমন্ত্রী
বার্তা অনলাইন ডেস্ক | ২৭ ডিসে, ২০২১, ৬:১৬ AM
রংপুরের উন্নয়নের জন্য আমাদের সম্মিলিত ভাবে কাজ করতে হবে-বাণিজ্যমন্ত্রী
বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, এমপি বলেছেন, একটি পত্রিকা একটি জাতির বিবেক। বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের সময় বিভিন্ন পত্রিকা মুক্তিযুদ্ধের পক্ষে জনমত সৃষ্টি করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। একটি প্রচার মাধ্যমের দায়িত্ব অনেক। মিথ্যা সাংবাদ ও হলুদ সাংবাদিকতা পরিহার করতে হবে। বস্তুনিষ্ট সংবাদ পরিবেশন করে নিজেদের মর্জাদা বৃদ্ধি করতে হবে। বাণিজ্যমন্ত্রী বলেন, রংপুর থেকে প্রকাশিত দৈনিক আখিরা মুক্তিযুদ্ধের চেতনার পক্ষে কথা বলে এবং সত্যের পক্ষে দায়িত্বশীল ভূমিকা পালন করে যাচ্ছে বলে আমি বিশ্বাস করি। দৈনিক আখিরা তাদের সে প্রচষ্টা অব্যাহত রাখলে এর জনপ্রিয়তা আরও বাড়বে এবং মান উন্নত হবে। আমি বিশ্বাস করি বস্তু নিষ্ট সংবাদের কোন বিকল্প নেই। দৈনিক আখিরা সত্যের পক্ষে থাকবে বলে আমি বিশ্বাস করি। দৈনিক আখিরা রংপুরের ঐতিহ্য, উন্নয়ন, সংস্কৃতি তুলে ধরার জন্য গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করবে বলে আমি আশা করি। রংপুরের উন্নয়নের জন্য আমাদের সম্মিলিত ভাবে কাজ করতে হবে।
বাণিজ্যমন্ত্রী আজ (২৬ ডিসেম্বর, ২০২১) রংপুরে “দৈনিক আখিরার রজত জয়ন্তী” উদযাপন উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
বাণিজ্যমন্ত্রী বলেন, রংপুরের মানুষের জন্য আমাদের দায়িত্ব অনেক। দলমত নির্বিশেষে রংপুরের জন্য আমাদের কাজ করতে হবে। অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠায় দৈনিক আখিরা জনমত তৈরী করতে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখতে পারে। সামাজিক দায়িত্ববোধকে সমুন্নত রেখে অনেক দুর এগিয়ে যাবার জন্য সততা, বুদ্ধিমত্তার সাথে কাজ করতে হবে।
দৈনিক আখিরার সম্পাদক মাছুদ উর রহমান মিলুর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন রংপুর সিটি করপোরেশনের মেয়র মো. মোস্তাফিজুর রহমান, রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. হাসিবুর রশিদ, রংপুর মোট্রোপলিটন পুলিশ এর কমিশনার মোহা. আবদুল আলীম মাহমুদ, রংপুর জেলা আওয়ামীলীগের সভাপতি মো. সাফিউর রহমান সফি এবং রংপুর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. রেজাউল করীম রাজু। (প্রেস বিজ্ঞপ্তি)
এই বিভাগের আরও খবর