লালমনিরহাট বার্তা
আলোচিত শ্রমিক নেতা হত্যা মামলায় দুই বিএনপি নেতা কারাগারে
স্টাফ রিপোর্টার | ২২ এপ্রি, ২০২৪, ৯:৩০ AM
আলোচিত শ্রমিক নেতা হত্যা মামলায় দুই বিএনপি নেতা কারাগারে

লালমনিরহাট সদর উপজেলার লোড-আনলোড শ্রমিক ইউনিয়নের যুগ্ম সম্পাদক শ্রমিক নেতা জাহাঙ্গীর হত্যা মামলার এজাহারভুক্ত আসামী বিএনপির দুই নেতাকে জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছে আদালত।

তারা হলেন, লালমনিরহাট জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদ সাবেক চেয়ারম্যান এ কে এম মমিনুল হক এবং সদর উপজেলা ছাত্রদলের আহবায়ক জাহাঙ্গীর খান।

বিএনপি'র ডাকা গেলো হরতাল অবরোধ চলাকালে আওয়ামী লীগ ও বিএনপির নেতা-কর্মীদের মধ্যে সংঘর্ষের সময় বিএনপির নেতাকর্মীদের ধারালো অস্ত্রের কোপে আহত হয়ে শ্রমিক নেতা জাহাঙ্গীরের মৃত্যু হয়।

ওই মামলায় সোমবার (২২ এপ্রিল) দুপুরে আদালতে হাজির হয়ে স্থায়ী জামিনের আবেদন করলে লালমনিরহাট অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদলতের বিচারক মিজানুর রহমান তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

জানাগেছে, গত ২৯ অক্টোবর বিএনপি ও জামায়াতের ডাকা হরতালে উভয় দলের সংঘর্ষের সময় বিএনপির বিক্ষুব্ধ নেতাকর্মীরা শ্রমিক নেতা জাহাঙ্গীরসহ কয়েকজনকে কুপিয়ে আহত করে। পরে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধিন অবস্থায় মারা যান শ্রমিক নেতা জাহাঙ্গীর। এ ঘটনার ৩দিন পর ১ নভেম্বর রাতে লালমনিরহাট সদর থানায় ৮১ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত পরিচয়ের আরো ৩শ' থেকে ৪শ' জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করা হয়। ওই মামলার ৯নং আসামী ছিলেন জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদ সাবেক চেয়ারম্যান এ কে এম মমিনুল হক এবং সদর উপজেলা ছাত্রদলের আহবায়ক জাহাঙ্গীর খানও ছিলেন এজাহার নামীয় আসামী।

এই বিভাগের আরও খবর