লালমনিরহাট বার্তা
রংপুরে ছাত্রদলের মহানগর কমিটির সভাপতি নুর হাসান গ্রেফতার
রংপুর অফিস | ৭ ডিসে, ২০২১, ১১:২৮ AM
রংপুরে ছাত্রদলের মহানগর কমিটির সভাপতি নুর হাসান গ্রেফতার
রংপুরে জাতীয়তাবাদী ছাত্রদলের মহানগর কমিটির সভাপতি নুর হাসান সুমনকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল সোমবার রাতে নগরীর দলীয় কার্যালয় সংলগ্ন গুপ্তপাড়া থেকে তাকে গ্রেফতার করা হয়। নুর হাসান সুমন রংপুর নগরীর শাপলা চত্বর টার্মিনাল রোড হাজীপাড়া চামড়াপট্টি এলাকার আফজাল হোসেনের ছেলে।
দলীয় সূত্রে জানা যায়, নুর হাসান সুমন সন্ধ্যায় বিএনপির দলীয় কার্যালয় থেকে বের হয়ে গুপ্তপাড়ার দিকে যাওয়ার সময় পুলিশ তাকে আটক করে থানায় নিয়ে যায়। এ সময় তার সঙ্গে আরও দুই-তিনজন নেতা থাকলেও তাদের ছেড়ে দিয়েছে পুলিশ। ছাত্রদলের মহানগর কমিটির সভাপতি নুর হাসান সুমনের বিরুদ্ধে থানায় একাধিক মামলা রয়েছে বলে জানা গেছে।
সম্প্রতি বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে নিয়ে সু-চিকিৎসার দাবিতে ছাত্রদল বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। এই কর্মসূচি পালনের দিনে পুলিশের সঙ্গে ছাত্রদল সভাপতি সুমনের বাকবিন্ডা হয় বলে দাবি সংগঠনটির নেতাকর্মীদেও দাবী করেছে।
ছাত্রদলের মহানগর কমিটির সভাপতি নুর হাসান গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে রংপুর মেট্রোপলিটন পুলিশের কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) হোসেন আলী জানান, নুর হাসান সুমনেরর বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে দায়ের করা একটি মামলায় গ্রেফতারি পরোয়ানা ছিল। এছাড়া বিভিন্ন সময়ে দায়ের হওয়া অন্তত ৬-৭টি মামলা রয়েছে তার বিরুদ্ধে।
এই বিভাগের আরও খবর