লালমনিরহাট বার্তা
রংপুরের পীরগাছায় মাদ্রাসার কেমিক্যালের বয়াম বিস্ফোরণে দুই শিশু দগ্ধ
রংপুর অফিস | ২৬ মে, ২০২৪, ১১:৪৭ AM
রংপুরের পীরগাছায় মাদ্রাসার কেমিক্যালের বয়াম বিস্ফোরণে দুই শিশু দগ্ধ

রংপুরের পীরগাছায় মাদ্রাসার কেমিক্যালের বয়াম বিস্ফোরিত হয়ে রাইশা (৭) ও রাদিয়া (৫) নামে দুই শিশু দগ্ধ হয়েছে। আহত দুই শিশু রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে বার্ন ইউনিটে চিকিৎসাধীন রয়েছে।

২৫ মে বেলা ১১টার দিকে উপজেলার পারুল ইউনিয়নের সৈয়দপুর গ্রামে এ ঘটনা ঘটে। 

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়,পীরগাছাার সৈয়দপুর গ্রামের দিনমজুর আবরুদ্দিনের ছেলে সজীব (১৩) স্থানীয় সৈয়দপুর কেরামতিয়া ফাজিল মাদরাসার সপ্তম শ্রেণির ছাত্র।সজীব কোনো একদিন সবার অগোচরে ওই মাদরাসার পরিত্যক্ত একটি কক্ষ থেকে বিজ্ঞানাগারের ৪টি রাসায়নিকের বয়াম বাড়িতে নিয়ে যায়। ঘটনার দিন সকালে বাড়ির পাশে বাঁশ ঝাঁড়ের নিচে সে তার ছোট বোন রাদিয়া ও প্রতিবেশী খয়ের উদ্দিনের মেয়ে রাইশাসহ কেমিক্যাল নিয়ে খেলতে থাকে। এ সময় রান্নার জন্য আগুন জ্বালালে বয়াম বিস্ফোরিত হয়ে রাইশা ও রাদিয়া দগ্ধ হয়। তাদের উদ্ধার করে প্রথমে পীরগাছা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হলে চিকিৎসক তাদেরকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেন। বর্তমানে শিশু দু’টি রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন রয়েছে।

পীরগাছার সৈয়দপুর কেরামতিয়া ফাজিল মাদরাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ কোহিনুর বেগম বলেন, আমি সম্প্রতি এই মাদরাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পেয়েছি।শুধু একাডেমিক দায়িত্ব ছাড়া আর কোনো কিছুর দায়িত্ব এখন পর্যন্ত আমাকে বুঝিয়ে দেওয়া হয়নি।কোথায় কী আছে সেটি আমি জানি না।

পীরগাছা থানার ভার প্রাপ্ত কর্মকর্তা(ওসি) সেলিমুর রহমান বলেন, খবর পেয়ে আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। এ ঘটনায় কোনো লিখিত অভিযোগ পাইনি।

এই বিভাগের আরও খবর