লালমনিরহাট বার্তা
নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ জয় নিশ্চিত করতে চায় পাকিস্তান
বাসস | ২ মে, ২০২৩, ১১:০১ AM
নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ জয় নিশ্চিত করতে চায় পাকিস্তান

ওপেনার ফখর জামানের পরপর দুই সেঞ্চুরিতে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম দুই ম্যাচ জিতে সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে স্বাগতিক পাকিস্তান। জয়ের ধারা অব্যাহত রেখে কাল তৃতীয় ম্যাচেই সিরিজ নিশ্চিত করতে চায় পাকিস্তান। অন্য দিকে সিরিজে টিকে থাকতে তৃতীয় ম্যাচে জয় ছাড়া অন্য কিছুই ভাবছে না নিউজিল্যান্ড।

করাচিতে আগামীকাল বাংলাদেশ সময় বিকেল ৪টা ৩০ মিনিটে শুরু হবে সিরিজের তৃতীয় ওয়ানডে।

রাওয়ালপিন্ডিতে সিরিজের প্রথম ওয়ানডেতে ৫ উইকেটে জয় পায় পাকিস্তান। ড্যারিল মিচেলের সেঞ্চুরিতে প্রথমে ব্যাট করে ৭ উইকেটে ২৮৮ রান করে নিউজিল্যান্ড। ১১৩ রান করেন মিচেল। জবাবে ফখরের ১১৭ রানের সুবাদে ৯ বল বাকী রেখেই জয় তুলে নেয় পাকিস্তান।

প্রথম ম্যাচের মত দ্বিতীয়টিতেও সেঞ্চুরি করেন মিচেল। এ ম্যাচে করেন ১২৯ রান। মিচেলের সাথে অধিনায়ক টম লাথামের ৯৮ রানের কল্যাণে ৫ উইকেটে ৩৩৬ রান করে কিউইরা।

দ্বিতীয় ম্যাচেও সেঞ্চুরি করে পাকিস্তানের জয় নিশ্চিত করেন ভাসান ফখর। ১৪৪ বলে অনবদ্য ১৮০ রান করেন ফখর। ইনিংসে ১৭টি চার ও ৬টি ছক্কা মারেন তিনি। এই ইনিংস খেলার পথে পাকিস্তানের পক্ষে দ্রুততম ৩ হাজার রানের রেকর্ড গড়েন ফখর।

ফখরের পরপর দুই সেঞ্চুরিতে সিরিজ জয়ের দ্বারপ্রান্তে পাকিস্তান। তৃতীয় ম্যাচেও জয় তুলে নিয়ে সিরিজ নিশ্চিত করতে চান পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। টি-টোয়েন্টি সিরিজের মত ভুল করতে চান না তিনি, ‘পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজেও প্রথম দুই ম্যাচ জিতেছিলাম আমরা। শেষ পর্যন্ত সিরিজটি জিততে পারিনি আমরা। শেষ তিন ম্যাচের মধ্যে ২টিতে হেরে সিরিজ সমতায় শেষ করতে পাকিস্তানকে। এবার আমরা তৃতীয় ম্যাচেই সিরিজ জয় নিশ্চিত করতে চাই।’

নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টিতে প্রথম দুই ম্যাচ জিতে সিরিজ জয়ের দ্বারপ্রান্তে পৌঁছে গিয়েছিল পাকিস্তান। কিন্তু পরের তিন ম্যাচের মধ্যে ১টি পরিত্যক্ত ও ২টিতে নিউজিল্যান্ড জিতলে সিরিজ সমতা শেষ করে পাকিস্তান।

টি-টোয়েন্টি সিরিজের স্মৃতি থেকে আত্মবিশ^াসের রসদ পাচ্ছে নিউজিল্যান্ড। অধিনায়ক লাথাম বলেন, ‘টি-টোয়েন্টি সিরিজেও আমরা প্রথম দুই ম্যাচ হেরেছিলাম। কিন্তু শেষ পর্যন্ত সমতায় সিরিজ শেষ করতে পেরেছি। ওয়ানডেতেও এখন একই অবস্থা। ২-০ ব্যবধানে পিছিয়ে আমরা। টি-টোয়েন্টির মত ওয়ানডে সিরিজে ঘুড়ে দাঁড়াতে চাই আমরা। ঐ স্মৃতি আমাদের বাড়তি প্রেরণা দিচ্ছে।’

এখন পর্যন্ত ১১২টি ওয়ানডেতে মুখোমুখি হয়েছে পাকিস্তান ও নিউজিল্যান্ড। এরমধ্যে পাকিস্তানের জয় ৫৮টি, নিউজিল্যান্ডের ৫০টি। ১টি ম্যাচ টাই ও ৩টি পরিত্যক্ত হয়।

নিউজিল্যান্ড দল : টম লাথাম (অধিনায়ক), টম ব্লান্ডেল, চাদ বোয়েস, মার্ক চ্যাপম্যান, ম্যাট হ্যানরি, বেন লিস্টার, কোল ম্যাককোঞ্চি, এডাম মিলনে, ড্যারিল মিচেল, জিমি নিশাম, হেনরি নিকোলস, রাচিন রবীন্দ্র, হেনরি শিপলি, ইস সোধি, ব্লেয়ার টিকনার ও উইল ইয়ং।

পাকিস্তান দল : বাবর আজম (অধিনায়ক), শাদাব খান (সহ-অধিনায়ক), আবদুল্লাহ শফিক, ফখর জামান, হারিস রউফ, ইফতিখার আহমেদ, ইহসানউল্লাহ, ইমাম-উল-হক, মোহাম্মদ নাওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, নাসিম শাহ, সালমান আলী আগা, শাহিন শাহ আফ্রিদি, শান মাসুদ ও উসামা মীর।

এই বিভাগের আরও খবর