লালমনিরহাট বার্তা
ভারতে দিল্লিগামী বিমান উড়তেই যাত্রীর মোবাইলে বিস্ফোরণ
ভয়েস অফ আমেরিকা | ১৮ জুল, ২০২৩, ১:০৭ PM
ভারতে দিল্লিগামী বিমান উড়তেই যাত্রীর মোবাইলে বিস্ফোরণ

বিমান উড়তেই আচমকা যাত্রীর মোবাইল ফোনে তীব্র বিস্ফোরণ। মুহূর্তের মধ্যে কালো ধোঁয়ায় ঢেকে যায় বিমান। পরিস্থিতির গুরুত্ব বিচার করে পাইলট জরুরি অবতরণ করান বিমানটিকে। তবে বিস্ফোরণের ঘটনায় বিমান যাত্রীদের মধ্যে কেউ আহত হয়েছেন কি না তা স্পষ্ট নয়। ঘটনাটি ঘটেছে ভারতের রাজস্থানে উদয়পুর বিমানবন্দর লাগোয়া এলাকায়।

বিমানবন্দর সূত্রের খবর, সোমবার ১৭ জুলাই এয়ার ইন্ডিয়ার বিমানটি উদয়পুর থেকে রাজধানী দিল্লি যাচ্ছিল। বিমানটি এয়ারপোর্ট থেকে ‘টেক অফ’ করার কিছু সময় পরই ঘটে ওই দুর্ঘটনাটি। আচমকা যাত্রীর মোবাইলে বিস্ফোরণ। তীব্র আওয়াজে আতঙ্কিত হয়ে পড়েন সকলে। কালো ধোঁয়ায় ঢেকে যায় বিমান। এরপরই পাইলট দ্রুত বিমান অবতরণের সিদ্ধান্ত নেন।

এয়ারপোর্টে ফিরে অবতরণ করলে বিমান থেকে নামানো হয় যাত্রীদের। বিস্ফোরণের ফলে বিমানের কোনও ক্ষতি হয়েছে কি না, তা খতিয়ে দেখেন বিশেষজ্ঞরা। এক ঘণ্টা পর ফের যাত্রী নিয়ে দিল্লির পথে রওনা দেয় সংশ্লিষ্ট বিমানটি। এর আগে গত মে মাসে বেঙ্গালুরু আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ওড়ার সময় পাখির সঙ্গে ধাক্কা লাগে দুবাইগামী ইন্ডিগোর বিমানের।

পাইলটের তৎপরতায় অল্পের জন্য বড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পান যাত্রীরা। দ্রুত বিমানটিকে এয়ারপোর্টে অবতরণ করান তিনি। সংশ্লিষ্ট বিমানে ছিলেন ১৬০ জন যাত্রী। পরে ইন্ডিগোর অন্য একটি বিমানে করে যাত্রীদের দুবাইয়ে পৌঁছে দেওয়া হয়।

এই বিভাগের আরও খবর