লালমনিরহাট বার্তা
আমরণ অনশনে মাধ্যমিক শিক্ষকরা
ইত্তেফাক | ৩১ জুল, ২০২৩, ৭:৩২ AM
আমরণ অনশনে মাধ্যমিক শিক্ষকরা

দেশের মাধ্যমিক শিক্ষা জাতীয়করণের (সরকারিকরণ) দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা শিক্ষকেরা আন্দোলন করছেন। এবার সেই একদফা দাবিতে আমরণ অনশনের ঘোষণা দিয়েছেন আন্দোলনরত শিক্ষকরা। রোববার (৩০ জুলাই) জাতীয় প্রেস ক্লাবের সামনে এ ঘোষণা দেন বাংলাদেশ শিক্ষক সমিতি (বিটিএ) সাধারণ সম্পাদক শেখ কাওছার আহমেদ। বিটিএ’র ব্যানারে শিক্ষকরা জাতীয়করণের দাবিতে আন্দোলনের ডাক দিলেও এতে অংশ নিয়েছেন হাজারো সাধারণ শিক্ষক-কর্মচারী।

আন্দোলনে নেতৃত্ব দেওয়া শিক্ষক সংগঠন বাংলাদেশ শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক শেখ কাওছার আহমেদ বলেন, প্রধানমন্ত্রীর সাক্ষাৎ না পেলে ১ আগস্ট সকাল থেকে প্রেসক্লাবের সামনে আমরণ অনশন শুরু হবে। আমাদের বিশ্বাস, সোমবার রাত ১২টার আগেই প্রধানমন্ত্রীর কাছ থেকে ডাক পাব। আমাদের অন্য কোনো চাওয়া নেই, অন্য কোনো দাবি নেই। আমরা বিশ্বাস করি, প্রধানমন্ত্রীর কাছে পৌঁছানো মাত্রই সব দাবি পূরণ হয়ে যাবে।

পুলিশের লাঠিচার্জে আন্দোলনের প্রথম দিন ও ৭ম দিনে সংগঠনটির সভাপতিসহ শতাধিক আহত হয়েছেন। আহতদের মধ্যে একজন মৃত্যুবরণ করেছেন এবং তিনজনের অবস্থা গুরুতর বলে সংগঠনটির পক্ষ থেকে দাবি করা হয়।

বাংলাদেশ শিক্ষক সমিতির ডাকে ১১ জুলাই থেকে জাতীয় প্রেসক্লাবের সামনে লাগাতার অবস্থান কর্মসূচি পালন করছেন শিক্ষকরা।

এই বিভাগের আরও খবর