লালমনিরহাট বার্তা
চ্যাম্পিয়ন্স ট্রফি নিয়ে অনড় পাকিস্তান, তবে কি এ বার ওয়াঘার ও পারে যেতেই হবে রোহিতদের
বার্তা অনলাইন ডেস্ক | ১৭ মার্চ, ২০২৪, ১০:৫২ AM
চ্যাম্পিয়ন্স ট্রফি নিয়ে অনড় পাকিস্তান, তবে কি এ বার ওয়াঘার ও পারে যেতেই হবে রোহিতদের

চ্যাম্পিয়ন্স ট্রফি কি পাকিস্তানেই হবে? না কি এ বারও প্রতিযোগিতা অন্য কোনও দেশে চলে যাবে? এখনও এই বিষয়ে ধোঁয়াশা রয়েছে।

চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজন নিয়ে অনড় পাকিস্তান ক্রিকেট বোর্ড। যে কোনও মূল্যে প্রতিযোগিতা সে দেশে করাতে চাইছে তারা। অন্য দিকে ভারত এখনও সে দেশে খেলতে যেতে চাইছে না। এই পরিস্থিতিতে সিদ্ধান্ত নিতে হবে আইসিসিকে। ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থার বৈঠকের পরে অবশ্য পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান মহসিন নকভি জানিয়েছেন, সে দেশেই চ্যাম্পিয়ন্স ট্রফি হবে।

কয়েক দিন আগেই আইসিসির বৈঠকে যোগ দিয়েছিলেন মহসিন। সেখান থেকে ফিরে এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে তিনি লেখেন, “আমি দুবাইয়ে আইসিসির বৈঠকে গিয়েছিলাম। ওপরওয়ালা চাইলে ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফি পাকিস্তানেই হবে।”

২০০৮ সাল থেকে দীর্ঘ দিন পাকিস্তানে কোনও দ্বিপাক্ষিক সিরিজ় হয়নি। তারা নিজেদের খেলা দুবাইয়ে খেলত। ধীরে ধীরে সে দেশে ক্রিকেট ফিরেছে। কিন্তু এখনও পর্যন্ত কোনও আইসিসি প্রতিযোগিতা সেখানে হয়নি। ২০২৩ সালে এশিয়া কাপ হওয়ার কথা ছিল পাকিস্তানে। কিন্তু ভারতের আপত্তিতে সেটা হয়নি। এ বারও কি সেই ঘটনা দেখা যাবে!

গত বছর পাকিস্তানে খেলতে যাওয়ার বিষয়ে সুরক্ষা নিয়ে আপত্তি তুলেছিল বিসিসিআই। পাকিস্তান পাল্টা জানিয়েছিল, ভারত ছাড়া বাকি কোনও দেশের আপত্তি নেই। তা হলে কেন খেলা সরানো হবে। কিন্তু তার পরেও পাকিস্তান ও শ্রীলঙ্কা মিলিয়ে এশিয়া কাপ হয়েছিল। ভারত নিজেদের সব ম্যাচ খেলেছিল শ্রীলঙ্কায়। এ বার অবশ্য তেমনটা না-ও হতে পারে। কারণ, চ্যাম্পিয়ন্স ট্রফি আইসিসির অধীনে রয়েছে। তা হলে কি এ বার পাকিস্তানে খেলতে যেতেই হবে ভারতকে! সব নির্ভর করছে আইসিসির উপর।

এই বিভাগের আরও খবর