লালমনিরহাট বার্তা
দুই শিশুসহ ইসরায়েলি নারীকে মুক্ত করে দিল হামাস
ইত্তেফাক | ১২ অক্টো, ২০২৩, ৭:১৩ AM
দুই শিশুসহ ইসরায়েলি নারীকে মুক্ত করে দিল হামাস

ইসরায়েলের একজন নারী জিম্মি ও দুই শিশুকে মুক্তি দিয়েছে ফিলিস্তিনি স্বাধীনতাকামী সংগঠন হামাস। সংগঠনের সশস্ত্র শাখা কাসাম ব্রিগেড একটি ভিডিও প্রকাশ করেছে, যাতে দেখা যায়- একজন জিম্মি নারী ও দুই শিশুকে মুক্ত করে দেওয়া হচ্ছে।স্থানীয় সময় বুধবার (১১ অক্টোবর) রাতে আল-জাজিরায় প্রচারিত ভিডিওটি দূর থেকে তোলা হয়েছে। যেখানে অজ্ঞাত ওই নারী ও শিশুদের পেছন থেকে দেখা গেছে। তাদের মুখ স্পষ্ট দেখা যাচ্ছিল না। হামাসের যোদ্ধারা ইসরায়েল ও গাজার সীমান্তের একটি খোলা জায়গায় তাদের রেখে চলে যায়।

স্থানীয় সময় বুধবার (১১ অক্টোবর) রাতে আল-জাজিরায় প্রচারিত ভিডিওটি দূর থেকে তোলা হয়েছে। যেখানে অজ্ঞাত ওই নারী ও শিশুদের পেছন থেকে দেখা গেছে। তাদের মুখ স্পষ্ট দেখা যাচ্ছিল না। হামাসের যোদ্ধারা ইসরায়েল ও গাজার সীমান্তের একটি খোলা জায়গায় তাদের রেখে চলে যায়।

বার্তা সংস্থা এএফপির প্রতিবেদনে বলা হয়, সংঘর্ষের সময় আটক হওয়ার পর এক ইসরায়েলি বসতি স্থাপনকারী ও তার দুই সন্তানকে ছেড়ে দেওয়া হয়েছে।

পশ্চিম জেরুজালেম থেকে আল জাজিরার সংবাদদাতা হোদা আবদেল হামিদ বলেন, ছবিগুলো এখন সারা দেশে ছড়িয়ে পড়েছে। এটি শুধু আল-জাজিরায় প্রচারিত হয়েছে।

ইসরায়েলের ওপর নজিরবিহীন হামলার সময় শনিবার হামাস আনুমানিক ১৫০ জনকে আটক করে।

এদিকে জাতিসংঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থা বলছে, ইসরাইলের অবরোধের মুখে থাকা ফিলিস্তিনি অঞ্চল থেকে আড়াই লাখ মানুষ বাস্তুচ্যুত হয়েছে। পর্যবেক্ষকদের মতে এটি একটি মানবিক বিপর্যয়।

এই বিভাগের আরও খবর