লালমনিরহাট বার্তা
;স্টোরিজ; ফিচার চালু করলো টেলিগ্রাম
ইত্তেফাক | ২৮ জুল, ২০২৩, ১:০৮ PM
;স্টোরিজ; ফিচার চালু করলো টেলিগ্রাম

মেসেজিং সেবা টেলিগ্রামে স্টোরিজ সেবা যুক্ত হচ্ছে, এই খবর গত মাসেই শোনা গিয়েছিল। অবশেষে ব্যবহারকারীদের জন্য প্রয়োজনীয় এই ফিচারটি উন্মুক্ত করেছে টেলিগ্রাম। খবর গিজচায়না।এখন থেকে ব্যবহারকারীরা তাদের স্টোরিজে যেকোনো ছবি ও ভিডিও শেয়ার করতে পারবেন। নির্ধারিত সময় শেষে সেগুলো ইনস্টাগ্রাম, স্ন্যাপচ্যাট ও মেসেঞ্জারের মতো স্বয়ংক্রিয়ভাবে মুছে যাবে।

অন্য প্ল্যাটফর্মের বিপরীতে স্টোরিজ ফিচারে বেশকিছু ব্যতিক্রমী বিষয়ও যুক্ত করেছে টেলিগ্রাম। এখানে কখন স্টোরি মুছে যাবে ব্যবহারকারীরা তা নির্ধারণ করতে পারবেন। এজন্য ৬-৪৮ ঘণ্টার সময়সীমা দেয়া হবে। যা অন্য সব প্লাটফর্মের তুলনায় ব্যতিক্রম। কেননা সেগুলোয় ২৪ ঘণ্টা পর সব মুছে যায়।

এছাড়া টেলিগ্রামের ব্যবহারকারীরা বিভিন্ন স্টোরির জন্য আলাদা কনটাক্ট লিস্টও তৈরি করতে পারবে। ফলে কোন স্টোরি কে দেখবে সেটিও নির্দিষ্ট করে দেয়া সম্ভব হবে। সবাই টেলিগ্রাম স্টোরিজ দেখতে পেলেও শুধু প্রিমিয়াম সাবস্ক্রাইবাররাই পোস্ট করতে পারবেন বলে জানা গেছে।

প্রিমিয়াম সাবস্ক্রিপশনের জন্য প্রতি মাসে ৪ ডলার ৯৯ সেন্ট ব্যয় করতে হয়। তবে ওয়েব থেকে যারা সাবস্ক্রাইব করবেন তাদের জন্য ছাড়ের সুবিধা রয়েছে বলে জানা গেছে।

এই বিভাগের আরও খবর