লালমনিরহাট বার্তা
আব্দুল গাফফার চৌধুরীর দ্বিতীয় মৃত্যু বার্ষিকী পালিত
বিশেষ প্রতিনিধি | ২২ মে, ২০২৪, ৪:৫১ AM
আব্দুল গাফফার চৌধুরীর দ্বিতীয় মৃত্যু বার্ষিকী পালিত

গত ১৯ মে প্রখ্যাত সাহিত্যিক- সাংবাদিক-কলামিস্ট আব্দুল গফফার চৌধুরীর দ্বিতীয় মৃত্যু বার্ষিকী পালিত হয় ।

এ উপলক্ষে আব্দুল গাফফার চৌধুরী স্মৃতি সংসদ আয়োজিত অনুষ্ঠানসূচির মধ্যে ছিল সকাল ১১ টায় ঢাকার মিরপুরে শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে মরহুমের মাজারে পুষ্পার্ঘ্য নিবেদন ও মোনাজাত। বিকাল তিনটায় শিল্পকলা একাডেমির চিত্রশালা মিলনায়তন প্রাঙ্গনে চিত্র প্রদর্শনী । উদ্বোধন করেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী এমপি। বিকালে শিল্পকলা একাডেমির চিত্রশালা মিলনায়তনে স্মরণসভায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশের প্রধান বিচারপতি ওবায়দুল হাসান। স্মরণসভার শুরুতে মরহুমের আত্মার প্রতি শ্রদ্ধা ও মাগফেরাত কামনা করে পবিত্র কুরআন, বাইবেল, গীতা ও ত্রিপটক পাঠ করা হয়।

সমবেত কন্ঠে আমার ভাইয়ের রক্তে রাঙ্গানো একুশে ফেব্রুয়ারি সংগীত পরিবেশিত হয়। পরে পলাশী থেকে ধানমন্ডি নাটকের খন্ডাংশ প্রদর্শিত হয়।

আলোচনা ও স্মৃতি তর্পণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিক। স্মারক বক্তৃতা করেন বিশিষ্ট লেখক- গবেষক মোনায়েম সরকার। আলোচনা ও স্মৃতি তর্পণ করেন বিশিষ্ট সাংবাদিক আবেদ খান, ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি শাহরিয়ার কবির, ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, বিশিষ্ট লেখক মুনতাসির মামুন, দীপ্ত টেলিভিশনের সিইও ফুয়াদ চৌধুরী, সম্মিলিত সামরিক জোটের সভাপতি গোলাম কুদ্দুস, বিশিষ্ট নাট্যশিল্পী পীযুষ বন্দোপাধ্যায়, জাতীয় সংসদ সদস্য অ্যারোমা দত্ত,ওয়ার্ল্ড ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর অধ্যাপক মীর আব্দুল মান্নান চৌধুরী, সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী আবু হোসেন চৌধুরী, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী।