লালমনিরহাট বার্তা
ফিরলেন সাকিব
ইত্তেফাক | ১৩ অক্টো, ২০২৩, ১১:৪২ AM
ফিরলেন সাকিব

বিশ্বকাপে নিজেদের তৃতীয় ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নেমেছে বাংলাদেশ। শুক্রবার (১৩ অক্টোবর) চেন্নাইয়ের এম এ চিদাম্বরম স্টেডিয়ামে টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠায় নিউজিল্যান্ড। ব্যাট করতে নেমে ইনিংসের প্রথম বলেই লিটন দাসের উইকেট হারায় বাংলাদেশ। এরপর আরও তিন উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়ে লাল-সবুজের প্রতিনিধিরা। তবে সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম মিলে বিপর্যয় সামাল দেন।

টস হেরে ব্যাট করতে নেমে ইনিংসের প্রথম বল ফেস করেন লিটন দাস। ট্রেন্ট বোল্টের লেগ সাইডের উপরে করা বল ফ্লিক করেন। ফাইন লেগে দাঁড়িয়ে থাকা ম্যাট হেনরি কাছে ধরা পড়েন তিনি। রানের খাতা খোলার আগেই সাজঘরে ফিরে যেতে হয় এই ব্যাটারকে।

লিটনের পর ক্রিজে এসেছেন মেহেদি হাসান মিরাজ। তাকে সঙ্গে নিয়ে শুরুর এই ধাক্কা সামাল দেওয়ার চেষ্টা করছেন তানজিদ হাসান তামিম। তবে দলীয় ৪০ রানে ১৭ বলে ১৬ রান করে আউট হন হন তামিম।

এরপর দলীয় ৫৬ রানে মিরাজ ও নাজমুল হাসান শান্তকে হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। মিরাজ ৪৬ বলে ৩০ ও শান্ত ৮ বলে ৭ রান করে আউট হন। এরপর সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম মিলে বিপর্যয় সামাল দেন। সাবলীল ব্যাটিংয়ে ৫২ বলে অর্ধশতক পূরণ করেন মুশফিক। আর তাকে যোগ্য সঙ্গ দিতে থাকেন সাকিব।

তবে দলীয় ১৫২ রানে ৫১ বলে ৪০ রান করে আউট হন সাকিব। তার বিদায়ের পর ক্রিজে আসেন তাওহিদ হৃদয়। ৩০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ১৫২ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। 

এই বিভাগের আরও খবর