লালমনিরহাট বার্তা
আজকের মেধাবী শিক্ষার্থীরাই হবে স্মার্ট বাংলাদেশের কারিগর –স্পীকার
তথ্যবিবরণী | ১৭ এপ্রি, ২০২৪, ৪:০৩ AM
আজকের মেধাবী শিক্ষার্থীরাই হবে স্মার্ট বাংলাদেশের কারিগর –স্পীকার

আজকের মেধাবী শিক্ষার্থীরাই হবে স্মার্ট বাংলাদেশের কারিগর। মেধাবী শিক্ষার্থীদের জন্য উপযুক্ত পরিবেশ ও সুযোগ তৈরি করতে হবে।

মঙ্গলবার (১৬ এপ্রিল) বিকালে রসুলপুর মাহ্‌তাবিয়া স্কুল এন্ড কলেজ মাঠে কুমেদপুর ইউনিয়নের কৃতী সন্তানদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় বাংলাদেশ জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী এসব কথা বলেন।

স্পীকার আরও বলেন, জ্ঞানভিত্তিক ও মানবিক সমাজ প্রতিষ্ঠার জন্য শিক্ষার কোনো বিকল্প নেই। বিশ্বের দরবারে বাংলাদেশকে অনন্য উচ্চতায় নিয়ে যেতে মেধাবী শিক্ষার্থীরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন। এজন্য নতুন প্রজন্মকে যথাযথ শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হবে। বর্তমান সরকার শিক্ষাব্যবস্থার উন্নয়নে কাজ করছে। এই শিক্ষাবান্ধব সরকার নারীশিক্ষার ক্ষেত্রে বিশেষ পৃষ্ঠপোষকতা প্রদান করছে। এর ফলে প্রত্যন্ত অঞ্চলেও নারীশিক্ষার প্রসার ঘটছে। বর্তমান শিক্ষাক্ষেত্রে কোনো বৈষম্য নেই। যার প্রমাণ অসহায় ও দরিদ্র শিক্ষার্থীরাও উচ্চশিক্ষা গ্রহণের মাধ্যমে নিজেদের প্রতিষ্ঠিত করতে সক্ষম হচ্ছেন।

কুমেদপুর ইউনিয়নের চেয়ারম্যান আমিনুল ইসলামের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রংপুরের জেলাপ্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসান, পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী, পীরগঞ্জ পৌরসভার মেয়র এ এস এম তাজিমুল ইসলাম শামীম, পীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ইকবাল হাসান, বাংলাদেশ আওয়ামী লীগের পীরগঞ্জ উপজেলা শাখার সভাপতি অধ্যাপক নুরুল আমিন রাজা প্রমুখ। অনুষ্ঠানে কুমেদপুর ইউনিয়নের ৩৮ জন কৃতী শিক্ষার্থী ও ২৮ জন কৃতী ব্যক্তিকে সংবর্ধনা প্রদান করা হয়।

এই বিভাগের আরও খবর