লালমনিরহাট বার্তা
ওডেসায় আবারো রাশিয়ার হামলা
ইত্তেফাক | ১৯ জুল, ২০২৩, ৫:২৫ AM
ওডেসায় আবারো রাশিয়ার হামলা

ইউক্রেনের বন্দর শহর ওডেসাতে ফের বিমান হামলা চালিয়েছে রাশিয়া। সেইসঙ্গে দেশটির রাজধানী কিয়েভও আক্রমণ করেছে। ইউক্রেনীয় কর্মকর্তাদের বরাত দিয়ে আল-জাজিরা এ তথ্য জানিয়েছে।ওডেসার আঞ্চলিক গভর্নর ওলেহ কিপার বুধবার ভোরে সোশ্যাল মিডিয়ায় বলেন, বিমান প্রতিরক্ষা ব্যবস্থা রাশিয়ার বিমান হামলা প্রতিহত করতে নিযুক্ত ছিল এবং বাসিন্দাদের আশ্রয়কেন্দ্রে থাকার আহ্বান জানিয়েছে।

ইউক্রেনের বিমান বাহিনী জানায়, তারা কৃষ্ণ সাগর থেকে রাশিয়ান কালিব্র ক্ষেপণাস্ত্রের উৎক্ষেপণ শনাক্ত করেছে। তবে আরও বিশদ বিবরণ জানানো হয়নি।

সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা একটি ভিডিওতে ওডেসাতে রাশিয়ার বিমান হামলার পরের অবস্থা দেখানো হয়েছে। সেখানে দেখা যায়, একটি বহুতল অ্যাপার্টমেন্ট বিল্ডিং যেখানে বেশ কয়েকটি জানালা ভেঙে গেছে এবং রাস্তায় কাঁচের টুকরো পড়ে আছে।

ইউক্রেনের সামরিক প্রশাসন টেলিগ্রামের মাধ্যমে জানায়, বিমান প্রতিরক্ষা ব্যবস্থাও কিয়েভে রাশিয়ার বিমান হামলা প্রতিহত করতে নিযুক্ত ছিল। বার্তা সংস্থা রয়টার্স জানায়, একজন প্রত্যক্ষদর্শী কিয়েভের কাছে বিস্ফোরণের শব্দ এবং ধোঁয়া উঠার কথা জানিয়েছেন।

ইউক্রেনের অন্যতম প্রধান বন্দর ওডেসাতে হামলা, সোমবার ক্রিমিয়ান উপদ্বীপের সঙ্গে রাশিয়াকে সংযুক্তকারী একটি সেতুতে বিস্ফোরণের পর করা হয়। আর এই সেতুতে হামলার জন্য রাশিয়া ইউক্রেনকে দায়ী করে আসছে।

এই বিভাগের আরও খবর