লালমনিরহাট বার্তা
গৃহবধূ হত্যার চাঞ্চল্যকর ঘটনায় প্রধান দুই আসামীকে গ্রেপ্তার করেছে র‌্যাব
রংপুর অফিস | ২৫ মে, ২০২৩, ১২:৫২ PM
গৃহবধূ হত্যার চাঞ্চল্যকর ঘটনায় প্রধান দুই আসামীকে গ্রেপ্তার করেছে র‌্যাব

রংপুরে মুখের ভিতর পানির পাইপ ঢুকিয়ে পাম্প চালু করে পারিবারিক নৃশংসতায় গৃহবধূ হত্যার চাঞ্চল্যকর ঘটনায় প্রধান দুই আসামীকে গ্রেপ্তার করেছে র‌্যাব। যৌথভাবে অভিযান পরিচালনা করে নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার থানার গোপালদী গাজীপুরা এলাকা হতে চাঞ্চল্যকর হত্যা মামলার আসামী (স্বামী) মোঃ আইনুল হক আয়ান (৪২), ও মোছাঃ হাসিনা বেগম (৪১)কে গ্রেপ্তার করে। তারা দু জনেই নগরীর বীরভদ্র বালাটারীর মাহিগঞ্জ থানা এলাকার।বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব ১৩‘র মাহমুদ বশির আহমেদ ফ্লাইট লেফটেন্যান্ট সহকারি পরিচালক (মিডিয়া)।

রংপুর র‌্যাব -১৩ এক প্রেস বার্তায় জানায়,গত ১৯ মে ২৩ তারিখ বিকালে রংপুর নগরীর মাহিগঞ্জ থানার বীরভদ্র বালাটারী গ্রামের স্বামী মোঃ আইনুল হক আয়ান (৪২) এর হাতে নিজ স্ত্রী জোসনা বেগম (৪০) খুন হয়। বিভিন্ন সূত্রে জানা যায় যে, আসামী আইনুল হক আয়ান (৪২) ১ম বিবাহের কথা গোপন রেখে ভিকটিম জোসনা বেগম (৪০)’কে ইসলামী শরিয়ত মোতাবেক ১৬ বছর পূর্বে বিবাহ করে। এর মধ্যে সে তিন সন্তানের জন্ম দেয়। বিয়ের পর ভিকটিম জোসনা বেগম (৪০) জানতে পারে তার স্বামী পূর্বে বিবাহ বন্ধনে আবদ্ধ ছিল যা তার কাছে গোপন করা হয়েছে। পরবর্তীতে জোসনা বেগম (৪০) ১ম স্ত্রীর কথা জানতে পারলে তখন থেকেই তাদের মধ্যে মনোমালিন্য সৃষ্টি হয় এবং সংসারে অশান্তি দেখা দেয়। গত ১৮ মে২৩ তারিখ সকাল ১০টায় কিস্তি ও বাজার খরচের টাকা চাইলে আসামী মোঃ আইনুল হক আয়ান (৪২) এবং তার ১ম স্ত্রী হাসিনা বেগম (৪১) ২য় স্ত্রী জোসনা বেগম (৪০)কে গাছের ডাল দিয়ে বেধরক মারধর করে এবং তাকে গুরুতর আহত করে ফেলে রাখে।অবস্থা গুরুতর হলে তার চিকিৎসার ব্যবস্থা না করে উল্টো তাকে ঘরের ভিতর আটকে রাখে তার পাষন্ড স্বামী। গত ১৯ মে ২৩ তারিখ বিকাল সাড়ে তিন টায় আবারও স্বামী আইনুল হক আয়ান (৪২), ১ম স্ত্রী হাসিনা বেগম ও তার বন্ধু মিলন মিয়া (৪০) মিলে ভিকটিমকে অকথ্য নির্যাতন শুরু করে। নির্যাতনের এক পর্যায়ে জোসনা বেগমের মৃত্যু নিশ্চিত করতে ভিকটিমের মুখের ভিতর পানির পাইপ ঢুকিয়ে পানির পাম্প চালু করে দেয়। ভিকটিমের মৃত্যু নিশ্চিত করে আসামীরা কৌশলে ঘটনাস্থল হতে পালিয়ে যায়। প্রতিবেশীরা এসে ভিকটিমকে মুমূর্ষ অবস্থায় দেখে মাহিগঞ্জ থানা পুলিশকে সংবাদ দেয়। মাহিগঞ্জ থানা পুলিশ তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে উপস্থিত হয়ে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক রাত ৮.৪০ মিনিটে তাকে মৃত ঘোষণা করেন। নিহতের বোন নিজে বাদী হয়ে গত ২০মে২৩ আসামীদের রিরুদ্ধে রংপুর মহানগরীর মাহিগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করেন। ঘটনার পর পরই আসামীরা বিভিন্ন স্থানে আত্মগোপন করে।এরই ধারাবাহিকতায় র‌্যাব-১৩, ব্যাটালিয়ন সদর, রংপুর উক্ত চাঞ্চল্যকর ঘটনার বিষয়ে গোয়েন্দা নজরদারী শুরু করে। এক পর্যায়ে তথ্য উপাত্ত পর্যালোচনা করে গোপন সংবাদের ভিত্তিতে গত ২৪মে রাত একটার দিকে র‌্যাব-১৩, ব্যাটালিয়ন সদর, রংপুর ও র‌্যাব-১১, সিপিএসসি, নরসিংদী যৌথভাবে অভিযান পরিচালনা করে নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার থানার গোপালদী গাজীপুরা এলাকা হতে চাঞ্চল্যকর হত্যা মামলার আসামী (স্বামী) মোঃ আইনুল হক আয়ান (৪২), পিতা-মোঃ হোসেন আলী এবং আসামী মোছাঃ হাসিনা বেগম (৪১), স্বামী-মোঃ আইনুল হক আয়ান, উভয় বীরভদ্র বালাটারী এলাকার, মাহিগঞ্জথানার আরপিএমপি রংপুরকে গ্রেপ্তার করে।

র‌্যার আরো জানায়,প্রাথমিক জিজ্ঞাসাবাদে ধৃত আসামী স্বীকার করে যে, ভিকটিম জোসনা বেগমকে মারপিট এবং মুখে পানির পাইপ দিয়ে পাম্প চালুর মাধ্যমে হত্যা করেছে। পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে আসামীদের রংপুর মহানগরীর মাহিগঞ্জ থানায় হস্তান্তরের প্রক্রিয়া চলমান রয়েছে।

এই বিভাগের আরও খবর